• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


এসএসসি-এইচএসসির নতুন সিলেবাস প্রকাশ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২১ ফেব্রুয়ারী ২০২২, ১১:১৭

এসএসসি-এইচএসসির নতুন সিলেবাস প্রকাশ

২০২২ সালের এসএসসি এবং এইচএসসি পরীক্ষার বাংলা ২য় পত্র ও ইংরেজি ১ম ও ২য় পত্রের সিলেবাস পরিমার্জন করে নতুন করে প্রকাশ করা হয়েছে।

রবিবার (২০ ফেব্রুয়ারি) মাধ্যমিক ও উচ্চশিক্ষা বোর্ড ঢাকা এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে।

ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান (রুটিন দায়িত্ব) প্রফেসর তপন কুমার সরকারের স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, ২০২২ সালের এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে জুনে আর এইচএসসি পরীক্ষা হবে আগস্টে।

২০২২ সালে অনুষ্ঠিতব্য এসএসসি ও এইচএসসি পরীক্ষায় বাংলা ২য় পত্র ও ইংরেজি ১ম ও ২য় পত্রের পাঠ্যসূচি অধিকতর পরিমার্জন করে পুনর্বিন্যাস করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, চলতি মাসের ৭ ফেব্রুয়ারি শিক্ষা মন্ত্রণালয়ে একটি সভা অনুষ্ঠিত হয়। সভায় দুই বিষয়ের পাঠ্যসূচি পুনর্বিন্যাস করা হয়। নতুন পুনর্বিন্যাসে বাংলা ২য় পত্রের ব্যাকরণ থেকে ১৫ নম্বর থাকবে। আর নির্মিতি হিসেবে থাকবে ৩৫ নম্বর।

এনএফ৭১/এমএ/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top