• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


এইচএসসির ফল প্রকাশে আইন সংশোধনী প্রস্তাব পাস

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১৯ জানুয়ারী ২০২১, ১৮:৪৪

এইচএসসির ফল প্রকাশে আইন সংশোধনী প্রস্তাব পাস

২০২০ সালের এইচএসসি ও সমমানের ফল প্রকাশে শিক্ষা বোর্ড আইন সংশোধনের প্রস্তাব সংসদ পাস হয়েছে। মঙ্গলবার (১৯ জানুয়ারি) বেলা ১১টায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সংসদে এ সংক্রান্ত ৩টি প্রস্তাব পেশ করলে সকল সংসদ সদস্যদের হ্যাঁ ভোটে এটি পাশ হয়।

এসময় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, আগামী ১ দিনের মধ্যে শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে শিক্ষা বোর্ড আইন এবং ২ দিনের মধ্যে কারিগরি ও মাদ্রাসা বোর্ড আইন প্রেরণ করা হোক। পরে সকল সংসদ সদস্যরা এটি হ্যাঁ বলে সম্মতি দিলে এ এটি পাশ হয়।

শিক্ষামন্ত্রী বলেন, এই বিল অত্যন্ত গুরুত্বপূর্ণ, কারণ এইচএসসি ফলাফলের জন্য শিক্ষার্থী অভিভাবক সবাই অপেক্ষা করছেন এবং আমাদের ফলাফল সব প্রস্তুতও আছে। কিন্তু যেহেতু আইনে পরীক্ষা গ্রহণপূর্বক ফলাফল দেবার বিষয়টি ছিল। এবার যেহেতু বৈশ্বিক সংকটের কারণে পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি। আমরা বিকল্প একটি পদ্ধতিতে আগের দুটি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে এই ফলাফল দিতে যাচ্ছি সে কারণে বর্তমান আইনটি সংশোধন করার প্রেয়োজন দেখা দেয়। সে কারণে এটি আনা হয়েছে।

এনএফ৭১/আরএইচ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top