• জাতীয়: করোনায় আরও ৬০ মৃত্যু, শনাক্ত প্রায় ৪ হাজার *** আরও ১ মাস বাড়লো ‘লকডাউন’ *** গ্লোবের করোনা টিকা 'বঙ্গভ্যাক্স' ট্রায়ালে শর্তসাপেক্ষে অনুমতি *** সংসদে সুন্দরবন রক্ষার আহ্বান জানালেন প্রধানমন্ত্রী *** তিন মাসে খেলাপি ঋণ বেড়েছে ৬ হাজার ৮০২ কোটি টাকা *** অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থীরা অটোপাস হচ্ছে *** পরীমনির বিরুদ্ধে এবার ক্লাব ভাঙচুরের অভিযোগ *** সারাদেশ: সিলেটে একই পরিবারের তিনজনের মরদেহ উদ্ধার *** রামেক হাসপাতালে করোনায় ১৩ জনের মৃত্যু *** সারাবিশ্ব: গাজায় ফের ইসরায়েলের বিমান হামলা *** সোমালিয়ার সেনা ক্যাম্পে আত্মঘাতী হামলায় নিহত ১৫ *** খেলাধুলা: রোনালদো কাণ্ডে কোকাকোলার ক্ষতি ৩৪ হাজার কোটি টাকা ***ঘোষণা: সিটিজেন জার্নালিজমকে অগ্রাধিকার দিচ্ছে নিউজফ্ল্যাশ৭১; জেলা/উপজেলা/ পৌরসভা থেকে সংবাদ পাঠাতে আগ্রহীরা শিগগিরই সিভি (CV) পাঠান এই মেইলে- [email protected] *** সবধরনের সংবাদ জানতে ভিজিট করুন: https://www.newsflash71.com *** সংবাদ ও ভিডিও পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিন: fb/newsflash71bd *** সব ধরনের ভিডিও চিত্র দেখতে আমাদের ইউটিউব চ্যানেল ভিজিট করুন: youtube.com/newsflash71 ***


ঢাকা থেকে জলপাইগুড়ি ট্রেনে সৈয়দপুরে স্টপেজ দাবী

নীলফামারী প্রতিনিধি | প্রকাশিত: ৯ মার্চ ২০২১ ১৭:৫৬; আপডেট: ১৭ জুন ২০২১ ০৯:২৪

ঢাকা থেকে জলপাইগুড়ি ট্রেনে সৈয়দপুরে স্টপেজ দাবী

বাংলাদেশ থেকে ভারতের নিউ জলপাইগুড়ি পর্যন্ত সরাসরি ট্রেন চলাচল করবে। নীলফামারীর চিলাহাটি হয়ে ভারতের হলদিবাড়ি দিয়ে এ ট্রেন চলাচল শুরু হবে আগামী ২৬ মার্চ থেকে। দুই দেশের প্রধানমন্ত্রী ঢাকা থেকে আনুষ্ঠানিকভাবে এ নতুন রুটের উদ্বোধন করবেন।

রেলের বিভাগীয় শহর সৈয়দপুরের উপর দিয়ে ট্রেনটি চলাচল করলেও এ স্টেশনে স্টপেজ না থাকায় ক্ষোভ বিরাজ করছে এলাকার লোকজনের মধ্যে। গুরুত্ব বিবেচনা করে এখানে স্টপেজের দাবী জানিয়েছেন তারা।

ভৌগলিক অবস্থানের কারনে এ উপজেলা বেশ গুরুত্বপূর্ণ। রংপুর, গাইবান্ধা, দিনাজপুর, ঠাকুরগাঁ ও পার্বতিপুরসহ আশে-পাশের লোকজন ট্রেন পথে বিভিন্ন এলাকায় যাতায়াত করে সৈয়দপুর স্টেশন হয়ে। এছাড়া এখানে চতুর্থ আন্তর্জাতিক বিমান বন্দর কাজ চলমান রয়েছে। এ অঞ্চলে ইকোনমিক জোন হবার কথাও রয়েছে।

১৮৭০ সালে আসাম বেঙ্গল রেলকে ঘিরে গড়ে উঠা এই শহর দেশের অষ্টম বৃহত্তম বাণিজ্যিক শহর হওয়াতে এখানে ভারত থেকে আসা বিভিন্ন রাজ্যের মানুষ স্থায়ীভাবে বসবাস করছে। প্রয়োজনে তাদের বছরে একাধিকবার ভারতে যেতে হয়। তাই এ স্টেশনে বিরতি দিলে ভারতে যাতায়াতকারী লোকজনের বিড়ম্বনা অনেকটাই লাঘব হবে। সে সাথে খরচ ও সময় কমবে তাদের।

সৈয়দপুরের বিশিষ্ট ব্যবসায়ী নিক্কি কুমার আগারওয়ালা বলেন, চিলাহাটি গিয়ে ইমিগ্রিশনের কাজ সারবে আপতত এমন একটি বগি (মধ্যবর্তি দরজা লকযুক্ত) ট্রেনের সাথে যুক্ত করা যেতে পারে অথবা ট্রেনের মধ্যেই রানিং অবস্থায় ইমিগ্রিশন সম্পূর্ণ করা যায় কিনা কর্তৃপক্ষ তা ভেবে দেখতে পারেন। তিনি এ রেল স্টেশন ১০ মিনিটের স্টপেজ করার দাবী জানান।

এনএফ৭১/আরএইচ/২০২১




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর

যোগাযোগ: বাড়ি-৫৪৮, রোড-১৩, বারিধারা ডিওএইচএস, ঢাকা-১২০৬

ফোন : ০২ ৮৪১৮০৭৬

ইমেইল : [email protected]

Developed with by dataenvelope
Top