• জাতীয়:  দেশে ২৪ ঘণ্টায় করোনায় ২৩৫ জনের মৃত্যু *** "জাতির পিতার এই দেশে কেউ গৃহহীন থাকবে না" *** "প্রযুক্তি নির্ভর ডিজিটাল ব্যাংকিং করার এখন সময়ের প্রয়োজন" *** সারাদেশ: শিমুলিয়া-বাংলাবাজার নৌ-রুটে ঢাকায় ফিরতি মানুষের ঢল *** রামেকে করোনায় মৃত্যু ১৯ জনের  *** সারাবিশ্ব:  ‘কোভ্যাক্সিন’ ট্রায়ালের অনুমোদন দিল বাংলাদেশ *** ইরানি রাষ্ট্রদূতকে তলব করেছে যুক্তরাজ্যে *** বিশ্বে একদিনে করোনায় মৃত্যু ৮ হাজারের বেশি *** খেলাধুলা: বল গ্যালারিতে গেলেই নতুন বলে শুরু হবে খেলা *** ঘোষণা: লকডাউনের কারণে আমাদের ইউটিউব চ্যানেলে ভিডিও আপলোড অনিয়মিত হচ্ছে। সাময়িক অসুবিধার জন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত। *** সিটিজেন জার্নালিজমকে অগ্রাধিকার দিচ্ছে নিউজফ্ল্যাশ৭১; জেলা/উপজেলা/ পৌরসভা থেকে সংবাদ পাঠাতে আগ্রহীরা শিগগিরই সিভি (CV) পাঠান এই মেইলে- [email protected] *** সবধরনের সংবাদ জানতে ভিজিট করুন: https://www.newsflash71.com *** সংবাদ ও ভিডিও পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিন: fb/newsflash71bd *** সব ধরনের ভিডিও চিত্র দেখতে আমাদের ইউটিউব চ্যানেল ভিজিট করুন: youtube.com/newsflash71 ***  


বাগেরহাটের ফকিরহাটে প্রধানমন্ত্রীর দেয়া ঘর পরিদর্শনে জেলা প্রশাসক

বাগেরহাট থেকে | প্রকাশিত: ১২ জুন ২০২১ ১৫:৩৭; আপডেট: ৪ আগস্ট ২০২১ ০১:২৮

বাগেরহাটের ফকিরহাটে প্রধানমন্ত্রীর দেয়া ঘর পরিদর্শনে জেলা প্রশাসক

বাগেরহাটের ফকিরহাটে মুজিব শতবর্ষ উপলক্ষে অসহায়, দুস্থ ও ভূমিহীনদের জন্য প্রধানমন্ত্রীর উপহার ১০০টি পাকা ঘর হস্তান্তরের জন্য প্রস্তুত করা হচ্ছে। বাগেরহাট জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান শুক্রবার আশ্রয়ণ প্রকল্পের আওতায় নির্মিতব্য এ ঘরের কাজ পরিদর্শন করেন। আগামী ২০ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে ভূমিহীনদের কাছে ঘরগুলো হস্তান্তরের কথা রয়েছে।

জানা গেছে, উপজেলার ২টি ইউনিয়নে ১০০টি পাকাঘর নির্মাণের কাজ প্রায় শেষ হয়েছে। এর মধ্যে লখপুর ইউনিয়নের ভবনা গ্রামে বঙ্গবন্ধু পল্লী-২ নামে ৫০টি ও শুভদিয়া ইউনিয়নের তেকাটিয়া গ্রামে বঙ্গবন্ধু পল্লী-৩ নামে ৫০টি সহ সর্ব মোট ১০০টি পাকাঘর নির্মাণ করা হয়েছে। দীর্ঘদিন ধরে এসব পরিবার জমি ও ঘরবাড়ির অভাবে পরিবার পরিজন নিয়ে চরম মানবেতর জীবন যাপন করতো। তাদের জন্যই নতুন ঘর তৈরি হচ্ছে। পিলজঙ্গ ইউনিয়নে বঙ্গবন্ধু পল্লী-১ এর ঘরগুলো ইতোমধ্যে হস্তান্তর করা হয়েছে।

উপজেলার নির্মাণাধীন ঘরের কাজের অগ্রগতি পরিদর্শনকালে বাগেরহাট জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমানের সাথে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. শাহিন হোসেন; উপজেলা পরিষদ চেয়ারম্যান স্বপন দাশ ; উপজেলা নির্বাহী অফিসার সানজিদা বেগম; প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাইদা দিলরুবা সুলতানা; স্থানীয় জনপ্রতিনিধি ও সুবিধাভোগীগণ উপস্থিত ছিলেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) সাইদা দিলরুবা সুলতানা বলেন, উপজেলায় ভূমিহীন ও বাস্তুহারা পরিবারের জন্য আশ্রয়ণ প্রকল্পের আওতায় এক’শ পাকা ঘর তৈরির কাজ চলছে। প্রায় ১ কোটি ৯০ লক্ষ টাকা ব্যয়ে এসব বাড়িঘর নির্মিত হচ্ছে।

এ ব্যাপারে উপজেলা পরিষদ চেয়ারম্যান স্বপন দাশ ও নির্বাহী অফিসার সানজিদা বেগম বলেন, এ কর্মযজ্ঞের মাধ্যমে আমরা উপজেলার পাঁচ শতাধিক ভূমিহীনকে চিহ্নিত করেছি এবং পর্যায়ক্রমে তারা সবাই ঘর পাবে। বঙ্গবন্ধু পল্লী দুই ও তিনের আওতায় ১০০জন ঘর মালিকের দলিল হস্তান্তরের প্রক্রিয়া ভূমি অফিসের মাধ্যমে চলছে।

যে সব এলাকায় গুচ্ছগ্রাম তৈরি হচ্ছে সেখানে বিদ্যুৎ, রাস্তাঘাট নির্মাণ, আত্মকর্মসংস্থানের ব্যবস্থা, কুটির শিল্পের প্রশিক্ষণ ও সরকারি জলাশয়গুলোতে সমবায় ভিত্তিক মাছ চাষের সুযোগ তৈরি করা হবে। জাতীয় অগ্রগতিতে পিছিয়ে পড়া এ জনগোষ্ঠীকে যুক্ত করতে মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা সমন্বিত-ভাবে কাজ করছি।

এনএফ৭১/এনজেএ/২০২১



বিষয়: বাগেরহাট


আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর

যোগাযোগ: বাড়ি-৫৪৮, রোড-১৩, বারিধারা ডিওএইচএস, ঢাকা-১২০৬

ফোন : ০২ ৮৪১৮০৭৬

ইমেইল : [email protected]

Developed with by dataenvelope
Top