• জাতীয়:  দেশে ২৪ ঘণ্টায় করোনায় ২৩৫ জনের মৃত্যু *** "জাতির পিতার এই দেশে কেউ গৃহহীন থাকবে না" *** "প্রযুক্তি নির্ভর ডিজিটাল ব্যাংকিং করার এখন সময়ের প্রয়োজন" *** সারাদেশ: শিমুলিয়া-বাংলাবাজার নৌ-রুটে ঢাকায় ফিরতি মানুষের ঢল *** রামেকে করোনায় মৃত্যু ১৯ জনের  *** সারাবিশ্ব:  ‘কোভ্যাক্সিন’ ট্রায়ালের অনুমোদন দিল বাংলাদেশ *** ইরানি রাষ্ট্রদূতকে তলব করেছে যুক্তরাজ্যে *** বিশ্বে একদিনে করোনায় মৃত্যু ৮ হাজারের বেশি *** খেলাধুলা: বল গ্যালারিতে গেলেই নতুন বলে শুরু হবে খেলা *** ঘোষণা: লকডাউনের কারণে আমাদের ইউটিউব চ্যানেলে ভিডিও আপলোড অনিয়মিত হচ্ছে। সাময়িক অসুবিধার জন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত। *** সিটিজেন জার্নালিজমকে অগ্রাধিকার দিচ্ছে নিউজফ্ল্যাশ৭১; জেলা/উপজেলা/ পৌরসভা থেকে সংবাদ পাঠাতে আগ্রহীরা শিগগিরই সিভি (CV) পাঠান এই মেইলে- [email protected] *** সবধরনের সংবাদ জানতে ভিজিট করুন: https://www.newsflash71.com *** সংবাদ ও ভিডিও পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিন: fb/newsflash71bd *** সব ধরনের ভিডিও চিত্র দেখতে আমাদের ইউটিউব চ্যানেল ভিজিট করুন: youtube.com/newsflash71 ***  


ঘোড়াঘাটে জৈব উপায়ে উৎপাদিত সবজি বিক্রয় কেন্দ্রের উদ্বোধন

দিনাজপুরের ঘোড়াঘাট থেকে | প্রকাশিত: ১৪ জুন ২০২১ ২১:৪৪; আপডেট: ৪ আগস্ট ২০২১ ০২:২৬

ঘোড়াঘাটের ওসমাপুর বাজারে জৈব উপায়ে উৎপাদিত সবজি বিক্রয় কেন্দ্রের উদ্বোধন।

‘‘করবো মোরা নিরাপদ সবজি চাষ, সুস্থ্য ও সুখে থাকবো বারোমাস” এই প্রতিপাদ্যকে সামনে রেখে দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার ওসমানপুর হাটে বিষমুক্ত সবজি বিক্রয় কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে।

১৪ জুন সোমবার বেলা ১১টায় দীপশিখা কৃষি উন্নয়ন কর্মসূচির গতি প্রকল্পের আওতায় ওসমানপুর হাটের কাচা বাজারে মাছিদুল ইসলামের দোকানে ফিতা কেটে বিক্রয় কেন্দ্রের উদ্বোধন করেন উপজেলা কৃষি কর্মকতা কৃষিবিদ এখলাছ হোসেন সরকার ও মহিলা ভাইস চেয়ারম্যান রুশিনা সরেন। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঘোড়াঘাট পৌর আওয়ামীলীগের যুগ্ম আহ্বায়ক আসাদুজ্জামান ভুট্ট ও সবেক হাট ইজারাদার বাবুল।

এ সময় দীপশিখার এরিয়া ম্যানেজার আব্দুর রহিম জানান, ঘোড়াঘাট উপজেলায় ১৮টি কৃষক উন্নয়ন সংগঠনের মাধ্যমে জৈব উপায়ে সবজি চাষ করা হচ্ছে। জৈব উপায়ে উৎপাদিত এসব সবজির বাজারে ব্যাপক চাহিদাও দেখা যাচ্ছে।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ এখলাছ হোসেন সরকার জানান, নিরাপদ ও বিষমুক্ত সবজি চাষে কৃষি বিভাগের পাশাপাশি দীপশিখাসহ বিভিন্ন এনজিওরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় এ উপজেলার সাধারণ মানুষ অল্প দিনের মধ্যেই এসব চাষাবাদকৃত সবজি অনায়াসে বাজারে পাবে।

উদ্বোধন শেষে কৃষি অফিসার ও ভাইস চেয়ারম্যান সহ বিষমুক্ত সবজি ক্রয় করে উপস্থিত সকলকে উদ্বুদ্ধ করেন। এসময় আইজিএ সহ সমন্বয়কারী অন্তিম কুমার সরকার,দীপশিখার সিনিয়র সুপার ভাইজার কৃষি মনজুরুল হাসান সহ কৃষক উন্নয়ন সংগঠনের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

এনএফ৭১/এনজেএ/২০২১




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর

যোগাযোগ: বাড়ি-৫৪৮, রোড-১৩, বারিধারা ডিওএইচএস, ঢাকা-১২০৬

ফোন : ০২ ৮৪১৮০৭৬

ইমেইল : [email protected]

Developed with by dataenvelope
Top