• জাতীয়: সংসদে শাবিপ্রবি ভিসিকে সরিয়ে দেওয়ার দাবি দুই মন্ত্রীর *** শুরু হয়েছে পাঁচ দিনব্যাপী পুলিশ সপ্তাহ *** সংসদের মুলতবি বৈঠক শুরু *** সিটি করপোরেশনের ময়লার গাড়ির ধাক্কায় পরিচ্ছন্নতাকর্মী নিহত *** অবৈধ দখলদারদের কোনো নোটিশ নয় : মেয়র আতিক *** সারাদেশ: সিরাজগঞ্জে তিন এমপি করোনায় আক্রান্ত *** মন্ত্রীর সঙ্গে শাবিপ্রবি শিক্ষার্থীদের ফের বৈঠক আজ *** সারাবিশ্ব: আফগানিস্তানে বোমা বিস্ফোরণে নিহত ৭ *** খেলা: ম্যানচেস্টার সিটির জয়রথ থামালো সাউদাম্পটন *** কমনওয়েলথে স্কটল্যান্ডকে ৭৭ রানে গুটিয়ে বড় জয় বাংলাদেশের *** ঘোষণা: সিটিজেন জার্নালিজমকে অগ্রাধিকার দিচ্ছে নিউজফ্ল্যাশ৭১; জেলা/উপজেলা/ পৌরসভা থেকে সংবাদ পাঠাতে আগ্রহীরা শিগগিরই সিভি (CV) পাঠান এই মেইলে- newsflash71country@gmail.com *** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন: https://www.newsflash71.com *** সংবাদ ও ভিডিও পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিন: fb/newsflash71bd *** সব ধরনের ভিডিও চিত্র দেখতে আমাদের ইউটিউব চ্যানেল ভিজিট করুন: youtube.com/newsflash71 *** নিয়োগ বিজ্ঞপ্তি: 'কন্টেন্ট রাইটার' এবং কপিরাইটার পদের জন্য লোকবল নিচ্ছে আফজাল সাজেদা ফাউন্ডেশন; আগ্রহীরা শিগগিরই সিভি (CV) পাঠান এই মেইলে- timebound101@gmail.com


কুয়েট বন্ধ ঘোষণা, ৪টার মধ্যে ছাড়তে হবে হল

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৩ ডিসেম্বর ২০২১ ১৪:১৭

কুয়েট বন্ধ ঘোষণা, ৪টার মধ্যে ছাড়তে হবে হল

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক সেলিম হোসেনের মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে ১৩ ডিসেম্বর পর্যন্ত বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে। সেই সাথে শুক্রবার (৩ ডিসেম্বর) বিকাল ৪টার মধ্যে শিক্ষার্থীদের হলত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।

কুয়েটের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রকৌশলী আনিসুর রহমান ভূঁঞা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। এতে উল্লেখ করা হয়, কুয়েটের ৭৬তম জরুরি সিন্ডিকেট সভায় সবার সিদ্ধান্ত মোতাবেক ড. সেলিম হোসেন অস্বাভাবিক মৃত্যুর ঘটনা সুষ্ঠু তদন্তের জন্য ও বিশ্ববিদ্যালয়ের অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি হওয়ার আশঙ্কায় ৩ থেকে ১৩ ডিসেম্বর পর্যন্ত বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হলো।

এদিকে শিক্ষকের মৃত্যুর ঘটনা কেন্দ্র করে উত্তাল হয়ে ওঠে কুয়েট। শিক্ষার্থী ও শিক্ষক সমিতি আন্দোলনের নামে। ২ ডিসেম্বর (বৃহস্পতিবার) শিক্ষকরা একাডেমিক কার্যক্রম বর্জন করে ক্যাম্পাসে অবস্থান নেন এবং প্রতিবাদ সভা করেন। সেখানে ক্যাম্পাসে ছাত্র রাজনীতি বন্ধসহ ৫ দফা দাবি তোলা হয়। একইসঙ্গে জড়িতদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণেরও দাবি করা হয়।

উল্লেখ্য, ৩০ নভেম্বর খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডক্টর সেলিম হোসেনের সঙ্গে ছাত্রলীগের কয়েকজন খারাপ ব্যবহার করেন। এমনকি তাকে হুমকি দেয়ারও অভিযোগ ওঠে। পরে বাসায় ফিরে বুকে ব্যথা অনুভব করেন তিনি। অবস্থার অবনতি হলে হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু হয় তার।

এনএফ৭১/এমএ/২০২১




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর

যোগাযোগ: বাড়ি-৫৪৮, রোড-১৩, বারিধারা ডিওএইচএস, ঢাকা-১২০৬

ফোন : ০২ ৮৪১৮০৭৬

ইমেইল : newsflash71info@gmail.com

Developed with by dataenvelope
Top