• জাতীয়: করোনা টিকা উৎপাদনে আন্তর্জাতিক সহায়তা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী *** রমনায় বোমা হামলা মামলার আপিলে আর কত সময় চাইবে রাষ্ট্রপক্ষ : হাইকোর্ট *** ১৫ জেলায় ঝড়ো হাওয়াসহ ভারী বর্ষণের সম্ভাবনা *** সারাবিশ্ব: ফিলিপাইনের সাবেক প্রেসিডেন্টের মৃত্যু *** মৃত্যু ছাড়াল ৩৯ লাখ, আক্রান্ত ১৮ কোটি *** লাহোরে আবাসিক এলাকায় ভয়াবহ বিস্ফোরণে নিহত ৪, শিশুসহ আহত ২০ *** সারাদেশ: সাতক্ষীরায় করোনাভাইরাসে ১১ জনের মৃত্যু *** রামেক করোনা ইউনিটে মৃত্যুর রেকর্ড, ২৪ ঘণ্টায় ১৮ জন *** খেলাধুলা: পিছিয়ে পড়েও কলম্বিয়াকে উড়িয়ে দিল ব্রাজিল *** ঘোষণা: সিটিজেন জার্নালিজমকে অগ্রাধিকার দিচ্ছে নিউজফ্ল্যাশ৭১; জেলা/উপজেলা/ পৌরসভা থেকে সংবাদ পাঠাতে আগ্রহীরা শিগগিরই সিভি (CV) পাঠান এই মেইলে- [email protected] *** সবধরনের সংবাদ জানতে ভিজিট করুন: https://www.newsflash71.com *** সংবাদ ও ভিডিও পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিন: fb/newsflash71bd *** সব ধরনের ভিডিও চিত্র দেখতে আমাদের ইউটিউব চ্যানেল ভিজিট করুন: youtube.com/newsflash71 ***


২ কোটি ডলারে বিক্রি হলো মাইকেল জ্যাকসনের বাড়ি

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২৫ ডিসেম্বর ২০২০ ১২:৫৯; আপডেট: ২৪ জুন ২০২১ ১৬:০২

ছবি: মাইকেল জ্যাকসনের বাগানবাড়ি 'নেভারল্যান্ড র‌্যাঞ্চ'

অবশেষে মাত্র ২ কোটি ডলারে বিক্রি হলো প্রয়াত পপসম্রাট মাইকেল জ্যাকসনের স্মৃতিবিজরিত আলিশান বাগানবাড়িটি। ক্যালিফোর্নিয়ার সান্তা মারিয়ায় অবস্থিত 'নেভারল্যান্ড র‌্যাঞ্চ' নামের বিলাসবহুল বাড়িটি ২ কোটি ২০ লাখ মার্কিন ডলারে কিনে নিয়েছেন জ্যাকসনের বন্ধু রন বার্কল।

বিবিসি'র একটি প্রতিবেদনে বলা হয়, ২ হাজার ৭০০ একর (১১'শ হেক্টর) জমির উপর বাড়িটি নির্মিত। ২০১৫ সালে বাড়িটির দাম উঠেছিল ১০ কোটি ডলার। ২০১৭ সালে দাম হাঁকা হয়েছিল ৬ কোটি ৭ লাখ ডলার। ওই সময় থেকে এটি সম্পত্তির বাজারে তালিকাভুক্ত ছিল। গত বছরও এর দাম ছিল ৩ কোটি ১০ লাখ ডলার। অবশেষে মাত্র ২ কোটি ২০ লাখ ডলারে এটি বিক্রি হলো বাড়িটি।

পপসম্রাট মাইকেল জ্যাকসন ১৯৮৭ সালে ১ কোটি ৯৫ লাখ ডলারে বাড়িটি কিনেছিলেন। পরে জেএম ব্যারির পিটার প্যান গল্পে অনুপ্রাণিত হয়ে তিনি তার বাড়িটিকে শিশুদের বিনোদন কেন্দ্রে রূপ দেন। তার এই বাড়িটিতে রয়েছে- রেললাইন, অগ্নিসহায়তা কেন্দ্র, বিস্তীর্ণ বাগান ও একটি চিড়িয়াখানা।

এ বাড়িটিতে শিশু-কিশোররা আসা যাওয়া করত। পাশাপাশি এখানে বসবাসও করতেন তিনি। জানা যায় কয়েক বছর আগে বাড়িটির নাম পাল্টে নতুন নাম রাখা হয় 'সাইকামোর ভ্যালি র্যাঞ্চ'।

১৯৮২ সালে এ বাড়িটির স্থাপত্যশৈলীর নকশা করেছিলেন রবার্ট অলটেভার্স। বাড়িটির মূল ভবনে ৬টি শয়ন ঘর, ৯টি বাথরুম, ১টি বড় বেডরুম ও ২ টি বড় টয়লেটসহ একটি চিলেকোঠা রয়েছে। ভেতরে লেক, সুইমিং পুলসহ খেলার ব্যবস্থা রয়েছে। এছাড়া রয়েছে একটি বিশাল থিয়েটার হল।

পপসম্রাট বাড়িটিতে অবসরে একান্তে সময় কাটাতেন। এই বাড়িতেই তিনি শিশু যৌন নির্যাতন করেছিলেন বলে অভিযোগ ওঠেছিল।

একটি ব্রিটিশ-আমেরিকান ডকুমেন্টারি ফিল্ম 'লিভিং নেভারল্যান্ড' এর একটি তথ্যচিত্র প্রচারের পর মাইকেল জ্যাকসনকে প্রশ্নের মুখোমুখি হতে হয়। তথ্যচিত্রটি পরিচালনা করেছিলেন ব্রিটিশ চলচ্চিত্র নির্মাতা ড্যান রিড। এতে জ্যাকসনের বিরুদ্ধে শিশু নির্যাতনের অভিযোগ আনা হয়। তবে মাইকেল জ্যাকসনের পরিবার তাদের অভিযোগ অস্বীকার করেন।

১৯৯০-২০০০ সাল পর্যন্ত জ্যাকসনের বিরুদ্ধে শিশু যৌন নিপীড়নের অভিযোগের তদন্তের কেন্দ্র ছিল নেভারল্যান্ড র্যাঞ্চ। ২০০৫ সালে ওই মামলা থেকে খালাস পান তিনি। কিন্তু এ ঘটনার পর জ্যাকসন প্রতিশ্রুতি দিয়েছিলেন, আর কখনো নেভারল্যান্ডে ফিরে যাবেন না।

পরবর্তীতে এই তথ্যচিত্রের বিরুদ্ধে মাইকেল জ্যাকসনকে হেয় করার অভিযোগে এমজে'র প্রতিনিধি মাইকেল জ্যাকসন স্টেট ১০০ মিলিয়ন ডলারের মামলা করেন। সেই মামলায় জয় পায় তারা।

২০০৯ সালে অতিরিক্ত ওষুধ গ্রহণের প্রতিক্রিয়ায় মাত্র ৫০ বছর বয়সে না ফেরার দেশে পাড়ি জমান পপসম্রাট মাইকেল জ্যাকসন। তার মৃত্যুর পরই এই বিশাল বাড়িটি বিক্রির সিদ্ধান্ত হয়।

এনএফ৭১/জেএস/২০২০




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর

যোগাযোগ: বাড়ি-৫৪৮, রোড-১৩, বারিধারা ডিওএইচএস, ঢাকা-১২০৬

ফোন : ০২ ৮৪১৮০৭৬

ইমেইল : [email protected]

Developed with by dataenvelope
Top