• জাতীয়: করোনাভাইরাসে দেশে আরও ২১ জনের মৃত্যু *** চার লাখ শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন দেবে জাতীয় বিশ্ববিদ্যালয় *** নিউইয়র্ক থেকে ওয়াশিংটনে প্রধানমন্ত্রী *** ঘূর্ণিঝড় গুলাব; রোববার রাতে উপকূল অতিক্রম *** সোনারগাঁ জাদুঘরের ভবন নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন *** সারাদেশ: সৈয়দপুরে মুজিব ছায়ায় জমি দান যুবলীগ নেতার *** মাদকমুক্ত হাকিমপুর গড়তে সহযোগিতা চাইলেন নতুন ওসি *** রামগতিতে পালিত হলো বৃক্ষরোপন কর্মসূচী *** মুকসুদপুরে বৃক্ষরোপন ও গাছের চারা বিতরণ কুষ্টিয়ায় *** করোনা রোগীর সংখ্যা ১৮ হাজার ৪২১ জন *** রামেকে করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় ৪ জনের মৃত্যু  সারাবিশ্ব: যুক্তরাষ্ট্রে ট্রেন দুর্ঘটনা, ৩ জন নিহত *** বিশ্বে করোনায় একদিনে আরও ৬ হাজার মানুষের মৃত্যু *** জার্মানিতে জাতীয় নির্বাচন আজ *** অভিযুক্ত অপহরণকারীর দেহ ঝুলালো তালেবান *** খেলাধুলা: অক্টোবরে শ্রীলংকা সফরে যাচ্ছে টাইগার যুবারা *** পিএসজির টানা ৮ জয়  *** ঘোষণা: সিটিজেন জার্নালিজমকে অগ্রাধিকার দিচ্ছে নিউজফ্ল্যাশ৭১; জেলা/উপজেলা/ পৌরসভা থেকে সংবাদ পাঠাতে আগ্রহীরা শিগগিরই সিভি (CV) পাঠান এই মেইলে- [email protected] *** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন: https://www.newsflash71.com *** সংবাদ ও ভিডিও পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিন: fb/newsflash71bd *** সব ধরনের ভিডিও চিত্র দেখতে আমাদের ইউটিউব চ্যানেল ভিজিট করুন: youtube.com/newsflash71 ***


দেশে করোনা পরিস্থিতি

করোনায় আরও ২১৮ জনের মৃত্যু, শনাক্ত ৯৩৬৯

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৩১ জুলাই ২০২১ ১৮:০৬; আপডেট: ১ আগস্ট ২০২১ ১১:৩৭

করোনায় আরও ২১৮ জনের মৃত্যু, শনাক্ত ৯৩৬৯

মহামারি করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘন্টায় নতুন করে আরও ২১৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২০ হাজার ৬৮৫ জনে।

এছাড়া গত কয়েক দিনের তুলনায় কম নমুনা পরীক্ষা উল্লেখিত সময়ে শনাক্ত হয়েছেন কম। এ সময়ে শনাক্ত হন ৯ হাজার ৩৬৯ জন। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১২ লাখ ৪৯ হাজার ৪৮৪ জন।

শনিবার (৩১ জুলাই) বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় ৩০ হাজার ৯৮০ জনের নমুন পরীক্ষা করা হয়। যাতে শনাক্ত হন ৯ হাজার ৩৬৯ জন। শনাক্তের হার ৩০.২৪ শতাংশ। এর আগে শুক্রবার (তার আগের ২৪ ঘণ্টায়) ৪৫ হাজার ৪৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ১৩ হাজার ৮৬২ জন শনাক্ত হন, যাতে শনাক্তের হার ছিল ৩০.৭৭ শতাংশ। এ পর্যন্ত মোট গড় হার ১৬.১৪ শতাংশ। গতকাল ছিল ১৬.০৮ শতাংশ।

এদিকে গত এক দিনে করোনায় মারা গেছেন ১২৮ জন। গতকাল ২১২ জন, এর আগে মঙ্গলবার ২৩৭ জন, বুধবার ২৩৭, মঙ্গলবার ২৫৮, সোমবার ২৪৭, রোববার ২২৮, শনিবার ১৯৫ ও শুক্রবার ১৬৬ জনের মৃত্যু হয়। গত ৭ জুলাই প্রথমবারের মতো দেশে করোনায় মৃতের সংখ্যা ২০০ ছাড়ায়। এদিন মৃত্যু হয় ২০১ জনের।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী গত এক দিনে যারা মারা গেছেন, তাদের মধ্যে পুরুষ ১৩৪জন ও নারী ৮৪ জন। নতুন মৃতদের মধ্যে ষাটোর্ধ্ব ১২০ জন, ৫১ থেকে ৬০ বছরের ৩৭ জন, ৪১ থেকে ৫০ বছরের ৩৭ জন, ৩১ থেকে ৪০ বছরের ১৭ জন, ২১ থেকে ৩০ বছরের ৬ জন ও শূন্য থেকে ১০ বছয় বয়সী এক শিশু।

মৃত ২১২ জনের মধ্যে ঢাকা বিভাগের ৬৭ জন, চট্টগ্রাম বিভাগের ৫৫ জন, রাজশাহী বিভাগের ২২ জন, খুলনা বিভাগের ২৭ জন, বরিশাল বিভাগের ১০ জন, সিলেট বিভাগের ৯ জন, রংপুর বিভাগের ১৬ জন এবং ময়মনসিংহ বিভাগের ১২ জন।

গত এক দিনে করোনা থেকে সুস্থ হয়েছেন ১৪ হাজার ১৭ জন। এ নিয়ে সুস্থ হলেন ১০ লাখ ৭৮ হাজার ২১২ জন।

এনএফ৭১/আরএইচ/২০২১




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর

যোগাযোগ: বাড়ি-৫৪৮, রোড-১৩, বারিধারা ডিওএইচএস, ঢাকা-১২০৬

ফোন : ০২ ৮৪১৮০৭৬

ইমেইল : [email protected]

Developed with by dataenvelope
Top