• জাতীয়: দেশে একদিনে করোনায় মৃত্যু ৭ জনের *** 'ভয় নেই, পাশে আছি' - সম্প্রীতি সমাবেশে ওবায়দুল কাদের *** মেয়র আতিকুলের বিরুদ্ধে ডিজিটাল আইনের মামলা খারিজ *** বুধবার বন্ধ থাকবে ব্যাংক ও শেয়ারবাজার *** সারাদেশ: ১৩৩ কেজি ইলিশসহ জেলে আটক ৪২ জন *** সেন্টমার্টিন থেকে ফিরেছেন ২৫০ পর্যটক *** বৃষ্টি থাকবে আরও দুদিন, ৩ নম্বর সতর্ক সংকেত বহাল *** সারাবিশ্ব:  আবারও ব্যালিস্টিক মিসাইল ছুঁড়ল উত্তর কোরিয়া *** নাইজেরিয়ায় ফের বন্দুকধারীদের হামলা, নিহত ৪৩ *** বিশ্বে একদিনে করোনায় মৃত্যু ৬ হাজার ৮২ জনের *** খেলাধুলা: অস্তিত্ব রক্ষার লড়াইয়ে ওমানের মুখোমুখি টাইগাররা *** নেইমারকে ছাড়াই লাইপজিগের বিপক্ষে খেলবে পিএসজি *** ঘোষণা: সিটিজেন জার্নালিজমকে অগ্রাধিকার দিচ্ছে নিউজফ্ল্যাশ৭১; জেলা/উপজেলা/ পৌরসভা থেকে সংবাদ পাঠাতে আগ্রহীরা শিগগিরই সিভি (CV) পাঠান এই মেইলে- [email protected] *** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন: https://www.newsflash71.com *** সংবাদ ও ভিডিও পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিন: fb/newsflash71bd *** সব ধরনের ভিডিও চিত্র দেখতে আমাদের ইউটিউব চ্যানেল ভিজিট করুন: youtube.com/newsflash71 ***


৪৩ তম বিসিএস পরীক্ষার্থীদের জন্য জরুরি নির্দেশনা

নিজস্ব প্রতিবেদক: | প্রকাশিত: ১৩ অক্টোবর ২০২১ ১৫:০১; আপডেট: ১৮ অক্টোবর ২০২১ ১৫:১৯

৪৩তম বিসিএস পরীক্ষার্থীদের জন্য জরুরি নির্দেশনা

চলতি বছরের ২৯ অক্টোবর অনুষ্ঠিত হবে ৪৩তম বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস) এর প্রিলিমিনারি পরীক্ষা। বুধবার (১৩ অক্টোবর) কমিশন থেকে এ সংক্রান্ত জরুরি নির্দেশনা প্রকাশ করা হয়।

নির্দেশনায় বলা হয়, পরীক্ষা-২০২০ এর প্রকাশিত বিজ্ঞপ্তির শর্তানুযায়ী চলতি বছরের ২৯ অক্টোবর অনুষ্ঠিত প্রিলিমিনারি টেস্টের পরীক্ষা কেন্দ্রে বই-পুস্তক, ঘড়ি, মোবাইল ফোন, ক্যালকুলেটর, সব ধরনের ইলেকট্রনিক ডিভাইস, ব্যাংক বা ক্রেডিট কার্ড সদৃশ কোনো ডিভাইস, গহনা, ব্রেসলেট ও ব্যাগ আনা সম্পূর্ণ নিষিদ্ধ।

পরীক্ষা কেন্দ্রের গেটে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, পুলিশের উপস্থিতিতে প্রবেশপত্র এবং মেটাল ডিটেক্টরের সাহায্যে মোবাইল ফোন, ঘড়ি, ইলেকট্রনিক ডিভাইসসহ নিষিদ্ধ সামগ্রী তল্লাশির মধ্য দিয়ে প্রার্থীদের পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে হবে।

পরীক্ষার দিন উল্লিখিত নিষিদ্ধ সামগ্রী সঙ্গে না আনার জন্য সব প্রার্থীর মোবাইল ফোনে এসএমএস করা হবে। এসএমএস বার্তার নির্দেশনা অনুসরণ করতে হবে।

পরীক্ষার সময় প্রার্থীরা কানের ওপর কোনো আবরণ রাখতে পারবে না বলেও এতে উল্লেখ করা হয়। কানে কোনো ধরনের হিয়ারিং এইড ব্যবহারের প্রয়োজন হলে বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শপত্রসহ আগে থেকেই কমিশনের অনুমোদন নিতে হবে।

পরীক্ষার কেন্দ্রে কোনো প্রার্থীর কাছে বর্ণিত সামগ্রী পাওয়া গেলে তা বাজেয়াপ্তসহ বাংলাদেশ সিভিল সার্ভিস (বয়স, যোগ্যতা ও সরাসরি নিয়ােগের জন্য পরীক্ষা) বিধিমালা ২০১৪-এর বিধি ভঙ্গের কারণে সংশ্লিষ্ট প্রার্থীর প্রার্থিতা বাতিলসহ ভবিষ্যতের জন্য কর্ম কমিশন সকল নিয়াগ পরীক্ষায় প্রার্থীকে অযোগ্য ঘোষণা করবে।

এনএফ৭১/এমএ/২০২১




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর

যোগাযোগ: বাড়ি-৫৪৮, রোড-১৩, বারিধারা ডিওএইচএস, ঢাকা-১২০৬

ফোন : ০২ ৮৪১৮০৭৬

ইমেইল : [email protected]

Developed with by dataenvelope
Top