• জাতীয়: করোনা টিকা উৎপাদনে আন্তর্জাতিক সহায়তা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী *** রমনায় বোমা হামলা মামলার আপিলে আর কত সময় চাইবে রাষ্ট্রপক্ষ : হাইকোর্ট *** ১৫ জেলায় ঝড়ো হাওয়াসহ ভারী বর্ষণের সম্ভাবনা *** সারাবিশ্ব: ফিলিপাইনের সাবেক প্রেসিডেন্টের মৃত্যু *** মৃত্যু ছাড়াল ৩৯ লাখ, আক্রান্ত ১৮ কোটি *** লাহোরে আবাসিক এলাকায় ভয়াবহ বিস্ফোরণে নিহত ৪, শিশুসহ আহত ২০ *** সারাদেশ: সাতক্ষীরায় করোনাভাইরাসে ১১ জনের মৃত্যু *** রামেক করোনা ইউনিটে মৃত্যুর রেকর্ড, ২৪ ঘণ্টায় ১৮ জন *** খেলাধুলা: পিছিয়ে পড়েও কলম্বিয়াকে উড়িয়ে দিল ব্রাজিল *** ঘোষণা: সিটিজেন জার্নালিজমকে অগ্রাধিকার দিচ্ছে নিউজফ্ল্যাশ৭১; জেলা/উপজেলা/ পৌরসভা থেকে সংবাদ পাঠাতে আগ্রহীরা শিগগিরই সিভি (CV) পাঠান এই মেইলে- [email protected] *** সবধরনের সংবাদ জানতে ভিজিট করুন: https://www.newsflash71.com *** সংবাদ ও ভিডিও পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিন: fb/newsflash71bd *** সব ধরনের ভিডিও চিত্র দেখতে আমাদের ইউটিউব চ্যানেল ভিজিট করুন: youtube.com/newsflash71 ***


বিএনপির উদ্দেশ্যে কাদেরের মন্তব্য

রাজনৈতিক আইসোলেশনে বিএনপি

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২৪ ডিসেম্বর ২০২০ ১৪:২৮; আপডেট: ২৪ ডিসেম্বর ২০২০ ১৮:১৩

বিএনপি জনবিচ্ছিন্ন হয়ে রাজনৈতিক আইসোলেশনে আছেন বলেই সরকারের কোন উন্নয়ন দেখতে পায় না বলে মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) সকালে তাঁর সরকারি বাসভবনে সমসাময়িক বিষয়ে ব্রিফিং কালে এমন্তব্য করেন। 

বিএনপি মহাসচিব চিরাচরিত শব্দ চয়নে সরকারের বিরুদ্ধে বিষোদগার করছেন, একে সমালোচনা না বলে প্রতিহিংসা ও মিথ্যাচার বলা যায় উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, করোনা সংক্রমণের শুরু থেকে সরকার নাকি একেবারেই ভ্রুক্ষেপহীন। 

বিএনপিকে নিয়ে ওবায়দুল কাদেরের দেয়া বক্তব্য দেখতে ক্লিক করুন (ভিডিও)

তিনি বলেন, বিশ্বের বিভিন্ন দেশে যখন মহামারী নিয়ন্ত্রণে হিমশিম খাচ্ছে তখন শেখ হাসিনার মানবিক ও সাহসী নেতৃত্বে একদিকে সংক্রমণ রোধ ও চিকিৎসা অপরদিকে জীবন জীবিকার নিরাপত্তা বিধানে গৃহীত পদক্ষেপ বিশ্বব্যপী প্রশংসিত হচ্ছে। 

বিএনপি চেয়েছিলো মানুষ না খেয়ে এবং বিনা চিকিৎসায় রাস্তায় মরে পড়ে থাকবে, তা হয়নি বলেই তাদের এতো গাত্রদাহ বলেও জানান তিনি। 

ওবায়দুল কাদের বলেন জনগনের ক্ষতি করার পাশাপাশি দেশের ইমেজ নষ্ট করা ও মিথ্যাচারই এখন বিএনপির একমাত্র কৌশল।

বিএনপি করোনা কালে জনগণের জন্য কি করেছে, তা জানতে চেয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন আওয়ামী লীগ ও সরকার প্রধান শেখ হাসিনার মতো একজন মানবিক নেতৃত্ব যতক্ষণ আছেন ততক্ষণ মহামারীসহ যে কোন দুর্যোগ মোকাবেলায় লড়াই চালিয়ে যাবো ইনশাআল্লাহ। 

করোনা নতুন করে আবার প্রাণঘাতি রুপ নিয়ে ছড়িয়ে পড়ছে, এ অবস্থায় নিজের এবং অন্যের সুরক্ষায় মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি মেনে চলার কোন বিকল্প নেই বলেও জানান ওবায়দুল কাদের। 

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী লন্ডনসহ বিভিন্ন দেশের ফ্লাইটের বিষয়ে সরকার সজাগ রয়েছেন জানিয়ে বলেন লন্ডন-ঢাকা-লন্ডন ফ্লাইটের বিষয়ে পরিস্থিতি গুরুতর ভাবে মনিটর করা হচ্ছে। 

বিএনপি দেশের অর্থনৈতিক সমৃদ্ধি নিয়ে জনমনে বিভ্রান্তি ছড়াচ্ছে, এ প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন ২০০৬ - ০৭ অর্থ বছরে দেশের বাজেট ছিলো ৫৪ হাজার ৮ শ কোটি টাকা আর সেই বাজেট বর্তমানে শেখ হাসিনার নেতৃত্বে ৫ লাখ ৬৮ হাজার কোটি টাকায় উন্নীত হয়েছে। 

তিনি বলেন ২০০৬ সালের মূল এডিপি ছিলো প্রায় ১৯ হাজার  কোটি টাকা, আর এখন ২ লাখ ৫ হাজার কোটি টাকা।
তখনকার সময় রিজার্ভ ছিলো ৫ বিলিয়ন মার্কিন ডলার, বর্তমানে ৪২ বিলিয়ন মার্কিন ডলার ছাড়িয়েছে।

অর্থনীতি এগিয়ে যাওয়া নিয়ে যখন বিশ্বব্যপী প্রসংশা চলছে তখন বিএনপি প্রকাশ করেছে সংশয়, তারা বলে সরকার নাকি নিজেরাই "রোল মডেল" বলছে, বিএনপির এসব বানানো গল্প প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন বিএনপি এখন কূলহারা নৌকার মাঝি আর পথহারা পথিকের মতো তারা সরকারের অর্জনে চরম পরশ্রীকাতর। 

বিএনপি স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালনের কর্মসূচি গ্রহণ করা প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন এটা ভালো খবর কিন্তু কর্মসূচি পালনের চেয়ে বেশি প্রয়োজন স্বাধীনতা বিরোধী এবং উগ্র সাম্প্রদায়িক শক্তির সাথে গোপন ও ওপেন সখ্যতা থেকে বেরিয়ে আসা। তিনি বলেন যারা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী নয়,তাদের নিয়ে সুবর্ণ জয়ন্তী পালন এক ধরনের প্রহসন।

এনএফ৭১/আরআর/২০২০




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর

যোগাযোগ: বাড়ি-৫৪৮, রোড-১৩, বারিধারা ডিওএইচএস, ঢাকা-১২০৬

ফোন : ০২ ৮৪১৮০৭৬

ইমেইল : [email protected]

Developed with by dataenvelope
Top