• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


জীবনের ৩২ দিন কেড়ে নিয়েছে সরকার: মির্জা আব্বাস

বিজয় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে: মির্জা ফখরুল

রায়হান রাজীব | প্রকাশিত: ১০ জানুয়ারী ২০২৩, ০৮:৪১

মির্জা ফখরুল ও মির্জা আব্বাস

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ক্ষমতাসীনরা গ্রেপ্তার করে ভোটের অধিকারের আন্দোলন বন্ধ করে দিতে চেয়েছিল। কিন্তু সেই আন্দোলন আরও বেগবান হয়েছে। সরকার যতবেশি অত্যাচার করবে ততবেশি মানুষ ফুঁসে উঠবে। এখন আর পিছু হটবার পথ নেই। বিজয় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

মির্জা ফখরুল বলেন, আন্দোলনের মাধ্যমেই আমরা কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাবো। তাই আন্দোলন আরও তীব্র করতে হবে। এর মাধ্যমে দেশকে মুক্ত করতে হবে। আসুন এ শপথ নিয়ে নতুন অঙ্গীকার করি।

কারাগার থেকে মুক্তি পাওয়ার পর সোমবার সন্ধ্যায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশে এ সব কথা বলেন বিএনপি মহাসচিব।

এদিকে, কারাগারের সামনেই গাড়িতে দাঁড়িয়ে মির্জা আব্বাস বলেন, আমাদের জীবনের ৩২ দিন এই সরকার কেড়ে নিয়েছে। এই বয়সে অসুস্থ অবস্থায় আমরা দেশের মানুষের কথা বলতে গিয়েছি, ভাগ্য নিয়ে কথা বলতে গিয়েছি, ভোটাধিকারের কথা বলতে গিয়েছি, খাদ্যের কথা বলেছি, বাজার দরের কথা বলেছি। এটা কি আমাদের অন্যায় হয়েছে? আমি কি অন্যায় করেছি? আমরা তো অন্যায় করি নাই, কোনো পাপ করি নাই।

বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, সরকার একে একে জেলে নিয়ে আমাদের জীবন থেকে বঞ্চিত করেছে, সময় থেকে বঞ্চিত করেছে, নেতাকর্মীদের থেকে বঞ্চিত করেছে। সবচেয়ে বড় বিষয় হলো, আজকে আমাদের মুক্তিটা একটা নিঃসন্দেহে আনন্দের ব্যাপার। তবে জেলখানায় আমাদের হাজার হাজার ছেলে রয়ে গেছে বন্দি। এই ছেলেদের দুঃখ-দুর্দশা আপনাদের সামনে আমি বর্ণনা করতে পারব না। এই ছেলেরা কীভাবে আছে, এক আল্লাহ জানে আর আমরা দেখে এসেছি।

পুলিশের করা মামলায় এক মাসেরও বেশি সময় ঢাকার কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার বন্দী থাকার পর আজ সন্ধ্যায় মুক্তি পান মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাস।

 

 

 

 

 

 

 

 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top