• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


বইমেলায় নিরাপত্তা জোরদার

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:০১

সংগৃহীত

একুশে বইমেলায় বোমা হামলার হুমকি দিয়ে বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নুরুল হুদাকে চিঠি পাঠিয়েছে আনসার আল ইসলাম নামে নিষিদ্ধ একটি জঙ্গি সংগঠন। বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) বিকেলে এ ঘটনায় রাজধানী শাহবাগ থানায় একটি সাধারন ডায়েরি করেছেন বাংলা একাডেমির নিরাপত্তা কর্মকর্তা জাহাঙ্গীর আলম। শাহবাগ থানার ডিউটি অফিসার শিল্পী আক্তার রাতে এ তথ্য গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

আনসার আল ইসলামের পরিচয়ে চিঠি পাঠিয়ে বোমা হামলার হুমকি পর থেকে বইমেলায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) সকাল থেকে বাংলা একাডেমি ও বইমেলা প্রাঙ্গণে নিরাপত্তা বাড়ানো হয়েছে। মোতায়েন করা হয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর বাড়তি সদস্য।

আরও পড়ুন: আন্তর্জাতিক ফুটবল থেকে রামোসের অবসরের ঘোষণা

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) রমনা বিভাগের উপ পুলিশ কমিশনার মো. শহিদুল্লাহ বলেছেন, বইমেলায় বোমা মেরে হামলার হুমকি গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে। এ কারণে সকাল থেকে বইমেলা ও আশপাশের এলাকায় বিশেষ অভিযান শুরু করেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

তিনি বলেন, বইমেলায় আগতদের আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই। আমাদের নিরাপত্তায় কোনো ঘাটতি নেই। বইমেলায় যারা আসতে চান তারা নিশ্চিন্তে আসতে পারেন। এখন পর্যন্ত পুরো এলাকা পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। বাংলা একাডেমি ও সোহরাওয়ার্দী উদ্যানে প্রতিটি কোনায় কোনায় ডগ স্কোয়ার দিয়ে চিরুনি অভিযান চালানো হয়েছে। পুলিশের সঙ্গে সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্থার লোকজন এখানে এসে নিরাপত্তা আরও অধিকতর নিশ্চিত করেছে।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top