• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


সায়েন্সল্যাব এলাকায় ভবনে বিস্ফোরণ, নিহত ৩

রাজিউর রাহমান | প্রকাশিত: ৬ মার্চ ২০২৩, ০১:২৯

সায়েন্সল্যাবে ভবনে বিস্ফোরণ

রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় একটি ভবনে বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনায় ৩ জন প্রাণ হারিয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন বেশ কয়েকজন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রোববার (৫ মার্চ) বেলা ১০টা ৫০ মিনিটের দিকে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- শফিকুজ্জামান, আব্দুল মান্নান ও তুষার। তাদের বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি। ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইকরাম আলী মিয়া তিনজন নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন।

ফায়ার সার্ভিসের চারটি ইউনিট অল্প সময়ের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তবে কী কারণে ভবনে বিস্ফোরণ হয়েছে তা এখনও জানা যায়নি। বিস্ফোরণে তিনতলা ভবনের দেয়ালের অংশ ধসে পড়েছে।

এদিকে, ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার খালেদা ইয়াসমিন বলেন, মোট চারটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে ঘটনাস্থলে কাজ করে। বেলা ১১টা ১৩ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ আমরা জানতে পারিনি।

রোববার সকাল পৌনে ১১টার দিকে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। আহতদের বেশিরভাগই পথচারী, যারা মিরপুর রোডে ওই মার্কেটের সামনে দিয়ে হেঁটে যাচ্ছিলেন। এসময় হঠাৎ করেই উপর থেকে ভবনের ভেঙে পড়া অংশ তাদের শরীরে পড়লে আহত হয় তারা। প্রত্যক্ষদর্শীরা জানান, ভবনের পাশে থাকা একটি বৈদ্যুতিক ট্রান্সফর্মার বিস্ফোরণে পাশের ভবনটি ক্ষতিগ্রস্ত হতে পারে।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top