• জাতীয়: ৭ বাংলাদেশির লাশ দেশে ফেরানোর প্রচেষ্টায় দূতাবাস *** রাজধানীর যেসব এলাকায় বিদ্যুৎ থাকবে না আজ *** ডেমরায় দুর্বৃত্তের ছুরিকাঘাতে ট্রাকমালিক নিহত *** সারাদেশ: গাজীপুরে গার্মেন্টস কর্মীদের বিক্ষোভ, পুলিশের লাঠিচার্জ *** বিমানবন্দরে কাঁদতে থাকা সেই প্রবাসীর লাগেজ উদ্ধার *** সারাবিশ্ব: ভারতে হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় এক করোনা রোগীর মৃত্যু *** খেলা: অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে পাকিস্তানকে হারিয়ে সেমিতে অস্ট্রেলিয়া *** টস জিতে বোলিংয়ে খুলনা *** ঘোষণা: সিটিজেন জার্নালিজমকে অগ্রাধিকার দিচ্ছে নিউজফ্ল্যাশ৭১; জেলা/উপজেলা/পৌরসভা থেকে সংবাদ পাঠাতে আগ্রহীরা শিগগিরই সিভি (CV) পাঠান এই মেইলে- [email protected] *** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন: https://www.newsflash71.com *** সংবাদ ও ভিডিও পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিন: fb/newsflash71bd *** সব ধরনের ভিডিও চিত্র দেখতে আমাদের ইউটিউব চ্যানেল ভিজিট করুন: youtube.com/newsflash71 *** নিয়োগ বিজ্ঞপ্তি: 'কন্টেন্ট রাইটার' এবং কপিরাইটার পদের জন্য লোকবল নিচ্ছে আফজাল সাজেদা ফাউন্ডেশন; আগ্রহীরা শিগগিরই সিভি (CV) পাঠান এই মেইলে- [email protected]


শেষ হলো বঙ্গবন্ধু ঢাকা ম্যারাথন

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১০ জানুয়ারী ২০২১ ০৮:৫২

জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসকে স্মরণীয় করে রাখতে রোববার (১০ জানুয়ারি) অনুষ্ঠিত হলো বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন।

প্রতিযোগিতায় এলিট ক্যাটাগরিতে ছেলেদের মধ্যে প্রথম হয়েছেন মরক্কোর হিশাম লাকোহি। তিনি সময় নিয়েছে ২ ঘণ্টা ১০ মিনিট ৪০ সেকেন্ড। ২ ঘণ্টা ১০ মিনিট ৫১ সেকেন্ড সময় নিয়ে দ্বিতীয় হয়েছেন মরক্কোর আজিজ লামবাভি। তৃতীয় হয়েছেন কেনিয়ার জ্যাকব কিভেট। তিনি সময় নিয়েছেন ২ ঘণ্টা ১৩ মিনিট ১২ সেকেন্ড।

একই ক্যাটাগরিতে মেয়েদের মধ্যে কেনিয়ার অ্যাঞ্জেলা জিম আসুন্দে প্রথম হয়েছেন। তিনি সময় নিয়েছেন ২ ঘণ্টা ২৯ মিনিট ৪ সেকেন্ড। দ্বিতীয় হয়েছেন ইথিপিওয়ার ফান্তু এথিসা জিম্মা। তিনি সময় নেন ২ ঘণ্টা ৩২ মিনিট ৩১ সেকেন্ড। তৃতীয় হয়েছেন ইথিপিওয়ার বিরূপ তাহিত এসেতু দিগাফফা। তার লেগেছে ২ ঘণ্টা ৩৫ মিনিট ১৬ সেকেন্ড।

বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথনে স্বাগতিক বাংলাদেশ ছাড়াও ইথিওপিয়া, ফ্রান্স, কেনিয়া, বাহরাইন, মরক্কো, ইউক্রেন, বেলারুশ, মালদ্বীপ, নেপালসহ ২০০টি দেশের অ্যাথলেট অংশ নিয়েছিলেন।

দূরপাল্লার এই দৌড় সকালে আর্মি স্টেডিয়াম থেকে শুরু হয়ে হাতিরঝিলে শেষ হয়। এতে বিভিন্ন ক্যাটাগরিতে স্বাগতিক অ্যাথলেট ছাড়াও আধিপত্য দেখিয়েছে- মরক্কো, কেনিয়া ও ইথিপিওয়ার অ্যাথলেটরা।

সাফ ক্যাটাগরিতে ছেলেদের মধ্যে ভারতেরই আধিপত্য ছিল। তাদের বাহাদুর সিং ২ ঘণ্টা ১১ মিনিট ৩৪ সেকেন্ড সময় নিয়ে প্রথম হয়েছেন। মেয়েদের মধ্যে নেপালের পুষ্পা ভাণ্ডারী প্রথম হয়েছেন। তিনি সময় নিয়েছেন ২ ঘণ্টা ৫৯ মিনিট ৪১ সেকেন্ড।

এদিকে বাংলাদেশি রানার্স বিভাগে ছেলেদের মধ্যে প্রথম হয়েছেন ফারদিন মিয়া। তিনি সময় নিয়েছেন ২ ঘণ্টা ৯ মিনিট ২ সেকেন্ড।দ্বিতীয় হয়েছেন কামরুল হাসান। তার টাইমিং ছিল ২ ঘণ্টা ৪৮ মিনিট ৫৮ সেকেন্ড। ২ ঘণ্টা ৪৯ মিনিট ৩০ সেকেন্ড সময় নিয়ে তৃতীয় হয়েছেন ফিরোজ খান।

হাফ ম্যারাথনে ছেলেদের মধ্যে প্রথম হয়েছেন কেনিয়ার এডউইন কিপরভ। তার সময় লেগেছে ১ ঘণ্টা ৪ মিনিট ১১ সেকেন্ড। একই বিভাগে মেয়েদের এলিট ক্যাটাগরিতে প্রথম হয়েছেন কেনিয়ার নাউম জেবেথ। ১ ঘণ্টা ১৪ মিনিট ৪২ সেকেন্ড সময় নিয়ে এই অ্যাথলেট সেরা হয়েছেন।

হাফ ম্যারাথন বাংলাদেশি রানার ইভেন্টে প্রথম হয়েছেন মো. সোহেল রানা। তার সময় লেগেছে ১ ঘণ্টা ১৫ মিনিট ১৬ সেকেন্ড। ইলাহি সর্দার হয়েছেন দ্বিতীয়। তিনি সময় নেন ১ ঘণ্টা ১৬ মিনিট ২০ সেকেন্ড।তৃতীয় আল আমিন, তার টাইমিং ছিল ১ ঘণ্টা ১৬ মিনিট ৩০ সেকেন্ডে।

বাংলাদেশি রানার মেয়েদের ইভেন্টে প্রথম হয়েছেন পাপিয়া খাতুন। তিনি সময় নিয়েছেন ১ ঘণ্টা ৪২ মিনিট ৩৬ সেকেন্ড। দ্বিতীয় হয়েছেন সুমি আক্তার, ১ ঘণ্টা ৫০ মিনিট ২ সেকেন্ড সময় লেগেছে তার। তৃতীয় হয়েছেন সারওয়াত পারভিন। তার সময় লেগেছে ১ ঘণ্টা ৫৫ মিনিট ৩০ সেকেন্ড।

প্রতিযোগিতা শেষে বিজয়ীদের হাতে অর্থ পুরস্কার তুলে দিয়েছেন সেনাবাহিনী প্রধান ও অলিম্পিক অ্যাসোসিয়েশনের সভাপতি জেনারেল আজিজ আহমেদ সহ অন্যরা। এরপরই সমাপনী বক্তব্যে এই আন্তর্জাতিক ম্যারাথন নিয়মিতভাবে আয়োজনের ঘোষণা দিয়েছেন সেনাপ্রধান। সেই লক্ষ্যে আগামীতে অ্যাথলেটদের এখন থেকে প্রস্তুতিও নিতে বলেছেন।

এই সময়ে উপস্থিত ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক কামাল আব্দুল নাসের চৌধুরীসহ আয়োজক ও স্পন্সর প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

এনএফ৭১/২০২১




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর

যোগাযোগ: বাড়ি-৫৪৮, রোড-১৩, বারিধারা ডিওএইচএস, ঢাকা-১২০৬

ফোন : ০২ ৮৪১৮০৭৬

ইমেইল : [email protected]

Developed with by dataenvelope
Top