• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


রেজা-নুরের দ্বন্দ্বে ভাঙলো গণঅধিকার পরিষদ

ভিপি নূরকে দল থেকে অব্যাহতি দিলেন রেজা কিবরিয়া

রাজিউর রেহমান | প্রকাশিত: ২১ জুন ২০২৩, ২১:৩১

ছবি: সংগৃহীত

রেজা-নূর দ্বন্দ্ব আর গণঅধিকার পরিষদ ভাঙ্গন এখন টক অফ দ্য কান্ট্রি। গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নূরকে সংগঠন থেকে অব্যাহতি দিলেন আহ্বায়ক ড. রেজা কিবরিয়া। কিছুদিন ধরেই দলটির রেজা কিবরিয়া ও নুরুল হক একে অপরের বিরুদ্ধে নানা অভিযোগ তুলছেন। নিজেদের ফেসবুক আইডিতেও তারা একে অপরকে দোষারোপের তীর ছোড়েন। দুই নেতার বিরোধে দলে অস্থিরতা বেড়ে যায়।

গেলো রোববার (১৮ জুন) ঢাকায় রেজা কিবরিয়ার বাসভবনে গণঅধিকার পরিষদের নেতারা বৈঠকে বসেছিলেন। কিন্তু সেখানে পাল্টাপাল্টি অভিযোগে উত্তেজনার সৃষ্টি হয়। সমস্যা সমাধানের বদলে বেড়ে যায় গভীর জটিলতা।

পরে সোমবার রাতে রেজা কিবরিয়াকে গণঅধিকার পরিষদের আহ্বায়ক পদ থেকে অব্যাহতি দেওয়া হয়। পরিবর্তে যুগ্ম আহ্বায়ক রাশেদ খাঁনকে ভারপ্রাপ্ত আহ্বায়ক ঘোষণা করা হয়। সে ঘটনার এক দিন পেরোতে না পেরোতেই নূরকে সাময়িক অব্যাহতি দিলেন ড. রেজা কিররিয়া।

মঙ্গলবার সন্ধ্যায় এক বৈঠকে গণঅধিকার পরিষদ এই সিদ্ধান্ত নেয়। পরে এক প্রেস বিজ্ঞপ্তিতে ড. রেজা কিবরিয়া বলেন, ইসরাইলসহ বিদেশি গোয়েন্দা সংস্থার সাথে যোগাযোগ, অনৈতিক আর্থিক লেনদেন, বিভিন্ন মাধ্যমে দলে বিশৃঙ্খলা সৃষ্টির দায়ে নুরুল হক নূরকে কেন্দ্রীয় আহবায়ক কমিটির পদ থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হলো।

এরআগে, ফরহাদ মজহার ও শওকত মাহমুদের ইনসাফ কায়েম কমিটির আলোচনাসভায় অংশ নেয়ায় রেজা কিবরিয়ার ওপর ক্ষুব্ধ হন নূর ও তাঁর অনুসারীরা। নূরের দাবি, ইনসাফ কায়েম কমিটি সরকারি সংস্থা দ্বারা পরিচালিত। এই কমিটির বৈঠকে যাওয়া নিয়ে বিএনপির আপত্তি আছে।

 

 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top