• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


হিরো আলমের ওপর হামলায় অ্যামনেস্টির নিন্দা

রাজিউর রাহমান | প্রকাশিত: ১৯ জুলাই ২০২৩, ১৮:১৩

ছবি: সংগৃহীত

ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম ওরফে হিরো আলমের ওপর হামলার তীব্র নিন্দা জানিয়েছে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল। মঙ্গলবার (১৮ জুলাই) এক টুইট বার্তায় এ নিন্দা জানায় লন্ডনভিত্তিক মানবাধিকার সংস্থাটি।

টুইটে বলা হয়, এ ধরনের হামলা ২০২৪ সালের জানুয়ারিতে অনুষ্ঠেয় দেশটির পরবর্তী সাধারণ নির্বাচনের আগে একটি আতঙ্কের বার্তা দিচ্ছে। কর্তৃপক্ষকে অবশ্যই অবিলম্বে এ হামলার নিরপেক্ষ তদন্ত এবং অপরাধীদের জবাবদিহির আওতায় আনতে হবে।

মানবাধিকারের প্রতি সম্মান জানানোর আহ্বান জানিয়ে বলা হয়, অবশ্যই মানবাধিকারকে সব সময় সমুন্নত রাখতে হবে, বিশেষ করে নির্বাচনের আগে, নির্বাচনের সময় ও পরে।

সোমবার (১৭ জুলাই) রাজধানীর বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজের ভোটকেন্দ্র পরিদর্শনের সময় হিরো আলমের ওপর হামলা হয়। এরপর রামপুরায় বেটার লাইফ হাসপাতালে নেওয়া হয় এই প্রার্থীকে।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় হিরো আলম বলেন, আমি সারা দিন বিভিন্ন ভোটকেন্দ্র পরিদর্শন করেছি। বেলা ৩টার পর বনানী বিদ্যানিকেতন স্কুল কেন্দ্রে কিছু লোক আমার ওপর হামলা চালায়।

স্বতন্ত্র এই প্রার্থীর ওপর হামলার বিষয়টি উঠেছে মার্কিন পররাষ্ট্র দপ্তরের প্রেস ব্রিফিংয়েও। গেলো সোমবার এক প্রশ্নের জবাবে মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ম্যাথু মিলার বলেন, আমি বলব, গণতান্ত্রিক নির্বাচনে এ ধরনের রাজনৈতিক সহিংসতার কোনো স্থান নেই। আমরা বাংলাদেশ সরকারকে সহিংসতার যেকোনো ঘটনা পুঙ্খানুপুঙ্খ, স্বচ্ছ ও নিরপেক্ষভাবে তদন্ত করতে উৎসাহিত করি। একই সঙ্গে যারা এই হামলার সঙ্গে জড়িত, তাদের বিচারের আওতায় আনতে বলি।

গত ১৭ জুলাই ঢাকা–১৭ আসনের উপনির্বাচনে কেন্দ্র পরিদর্শনে গিয়ে নৌকার ব্যাজধারীদের হামলার শিকার হন স্বতন্ত্র প্রার্থী হিরো আলম। এ ঘটনায় হত্যাচেষ্টার মামলা হয়েছে। পুলিশ এখন পর্যন্ত সাতজনকে গ্রেপ্তার করেছে। এর মধ্যে দুই জনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top