• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


পোলার আইসক্রিমকে ৫ লক্ষ টাকা জরিমানা

ফারহানা মির্জা | প্রকাশিত: ১৬ অক্টোবর ২০২৩, ১১:২৫

ছবি : সংগৃহিত

গেলো ১৫ অক্টোবর রবিবার বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব ইশরাত সিদ্দিকা এর নেতৃত্বে 'পোলার আইসক্রীম' (ঢাকা আইসক্রীম ইন্ডাস্ট্রিজ লিমিটেড), তেজগাঁও, ঢাকাতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

অভিযানকালে প্রতিষ্ঠানটির হিমাগারে আইসক্রিমের বেশ কিছু লেবেলবিহীন এবং মেয়াদ উত্তীর্ণ রিমিক্স দ্রব্য মজুদ করতে দেখা যায়। এছাড়াও ফ্যাক্টরির ভিতরের পরিবেশ অপরিচ্ছন্নসহ অন্যান্য অনিয়মের দায়ে নিরাপদ খাদ্য আইন, ২০১৩ এর বিধান অনুযায়ী প্রতিষ্ঠানটিকে ৫,০০,০০০/- (পাঁচ লক্ষ) টাকা জরিমানা এবং তাৎক্ষণিকভাবে তা আদায় করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ইশরাত ছিদ্দিকা ব‌লেন, ‘আইন অনুযা‌য়ী সর্বনিম্ন ৫ লাখ টাকা জ‌রিমানা ক‌রে‌ছি এবং তা‌দের‌কে আমরা সময় দি‌য়ে‌ছি। পরবর্তী‌তে য‌দি তা‌দের এই সমস্ত অপরাধ ধরা পড়ে তাহ‌লে আমরা তা‌দের‌কে বড় ধর‌নের জরিমানার আওতায় আন‌বো। আর কোনো সু‌যোগ দেবো না।" এছাড়া তিনি জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবেও বলে জানিয়েছেন।

অভিযান পরিচালনাকালে 'পোলার আইসক্রিম' ঢাকা কর্তৃপক্ষকে খাদ্যদ্রব্য উৎপাদন, সংরক্ষণ, প্রক্রিয়াকরণ, মজুদ ও বিক্রয়ে নিরাপদ খাদ্য আইনের সংশ্লিষ্ট বিধি অনুযায়ী পরিষ্কার-পরিচ্ছন্নতা বজায় রাখা, খাদ্য সংরক্ষণ ও ভোক্তাদের স্বাস্থ্যঝুঁকি এড়াতে নিয়ম মানতে নির্দেশনা দেয়া এবং নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে করণীয় সম্পর্কে দিক্-নির্দেশনাসম্বলিত পোস্টার প্রদান করা হয়।

অভিযানকালে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নিরাপদ খাদ্য পরিদর্শক জনাব মোহাম্মদ কামরুল হাসান ও বাংলাদেশ নিরাপদ খাদ্যের অন্যান্য সাপোর্ট স্টাফ এবং ব্যাটালিয়ন আনসার সদস্যবৃন্দের একটি চৌকস টিম উপস্থিত ছিলেন।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top