• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


বনানীতে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ

রায়হান রাজীব | প্রকাশিত: ৪ মে ২০২৪, ১১:২৯

ছবি: সংগৃহীত

রাজধানীর বনানীতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন পোশাক শ্রমিকরা। 

শনিবার (৪ মে) সকাল সাড়ে আটটার দিকে তারা এই অবস্থান নেন। এতে মহাখালী থেকে বিমানবন্দর পর্যন্ত প্রায় সব সড়কে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। পরে ৯টার দিকে পুলিশের আশ্বাসে তারা সড়ক ছেড়ে পাশে রেললাইনে অবস্থান নেন।

শ্রমিকরা জানান, পোশাক কারখানা কর্তৃপক্ষ তাদের কিছু না জানিয়ে বন্ধের নোটিশ লাগিয়ে দেয়। কুরবানির আগে এভাবে কারখানা বন্ধ করে দেয়াতে ক্ষুব্ধ তারা। তাদের দাবি, তিন মাসের বেতন আর কুরবানি ঈদের বোনাস মালিককে দিতে হবে। তবে বিনা নোটিশে কেন গার্মেন্টস বন্ধ করা হলো এর কোন সদুত্তর দিতে পারেননি কারখানার কর্তৃপক্ষ।  

এদিকে দাবি আদায় না হলে আবারও রাস্তায় নামার ঘোষণা দেন শ্রমিকরা। পরিস্থিতি মোকাবিলায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছে।

বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী সাহান হক বলেন, নেপারেল গার্মেন্টস লিমিটেড নামের একটি কারখানা বন্ধের প্রতিবাদ করছেন শ্রমিকরা। তারা সকাল সাড়ে ৮টা থেকে সৈনিক ক্লাবের সামনের সড়ক অবরোধ করেন। পরিস্থিতি মোকাবিলায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছে।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top