• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


সস্ত্রীক ওমরাহ পালন করলেন মির্জা ফখরুল

রায়হান রাজীব | প্রকাশিত: ৫ মে ২০২৪, ১৬:০৬

ছবি: সংগৃহীত

সস্ত্রীক পবিত্র ওমরাহ পালন করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার (৪ মে) এশার নামাজের পরে বিএনপি মহাসচিব ও তার সহধর্মিনী রাহাত আরা বেগম ওমরাহ পfলন করেন।

মক্কা বিএনপির সভাপতি আবুল কালাম আজাদ গণমাধ্যম জানান, মির্জা ফখরুল ইসলাম শনিবার এশার নামাজের পর উমরাহ পালন করেন। উমরাহ পালনের যেসব আনুষ্ঠানিকতা আছে যেমন তাওয়াফ করা, সাফা-মারওয়ায় সাঈ করা প্রভৃতি কাজ সম্পন্ন করেছেন। মসজিদুল হারাম বা হারাম শরিফে উনারা নামাজ আদায় করেছেন।

তিনি আরও জানান, বিএনপি মহাসচিব এ সময় বাংলাদেশ ও দেশের জনগণের পাশাপাশি সমগ্র মুসলিম উম্মাহর অব্যাহত শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে দোয়া করেন। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ দলের লাখ লাখ নেতাকর্মীর জন্য তিনি দোয়া চেয়েছেন।

মক্কা বিএনপির এই নেতা বলেন, এখন (রবিবার) উনারা মক্কায় আছেন। উনারা মক্কায় বিভিন্ন ঐতিহাসিক স্থানসমূহ যেমন, আরাফাত ময়দান, মিনা-মুজদালিফা, মোকামে ইব্রাহিম, জাবালে সাওর, জাবালে রহমত, জাবালে নূর, জমজম কূপ, মসজিদে নামিরা, মক্কা জাদুঘর, জান্নাতুল মোয়াল্লা প্রভৃতি ঐতিহাসিক স্থানে যাবেন। এরপর আগামীকাল সোমবার মক্কা থেকে জেদ্দা যাবেন। আগামী ৮ মে ঢাকার উদ্দেশে রওনা হবেন বিএনপি মহাসচিব। 

গতকাল শনিবার মাগরিবের নামাজের পরে বিএনপি মহাসচিব সস্ত্রীক মদিনা থেকে মক্কায় পৌঁছান। গত ২ মে মির্জা ফখরুল বাংলাদেশ বিমানে মদিনা পৌঁছেন। মদিনা পৌঁছে বিএনপি মহাসচিব ও তার স্ত্রী রাহাত আরা বেগম মহানবী হযরত মুহাম্মদ (সা.) রওজা মোবারক জিয়ারত করেন। গত শুক্রবার মসজিদে নববীতে জুম্মার নামাজ আদায় করেন বিএনপি মহাসচিব।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top