• জাতীয়: এসএসসি এবং এইচএসসি পরীক্ষার চূড়ান্ত সময়সূচি প্রকাশ *** দেশে পলিস্টাইরিন ফেব্রিকস উৎপাদন করবে প্রাণ-আরএফএল *** ফাইজারের আরও ২৫ লাখ টিকা পৌঁছাবে রাতে *** বিশ্ব পর্যটন দিবস আজ *** সারাদেশ: গোপালগঞ্জে ১ হাজার ২২৮টি মন্দিরে দূর্গা পূজা আয়োজনের প্রস্তুতি *** মমেকে ২৪ ঘণ্টা মৃত্যু হয়েছে ৩ জনের *** সারাবিশ্ব: দাড়ি কামানোর ওপর নিষেধাজ্ঞা করেছে তালেবান *** জার্মানিতে মধ্য বামপন্থী দলের জয় *** আফগানিস্তানে নারী অধিকার করতে চায় তুরস্ক *** ঘূর্ণিঝড় ‘গুলাব’র তাণ্ডব, ভারতে নিহত ৩ *** শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠলো ফিলিপাইন *** খেলাধুলা: ইনজুরি কাটিয়ে অনুশীলনে ফিরেছেন মেসি *** টেস্ট ক্রিকেট ছেড়ে দিচ্ছেন মঈন আলি *** ঘোষণা: সিটিজেন জার্নালিজমকে অগ্রাধিকার দিচ্ছে নিউজফ্ল্যাশ৭১; জেলা/উপজেলা/ পৌরসভা থেকে সংবাদ পাঠাতে আগ্রহীরা শিগগিরই সিভি (CV) পাঠান এই মেইলে- [email protected] *** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন: https://www.newsflash71.com *** সংবাদ ও ভিডিও পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিন: fb/newsflash71bd *** সব ধরনের ভিডিও চিত্র দেখতে আমাদের ইউটিউব চ্যানেল ভিজিট করুন: youtube.com/newsflash71 ***


সড়ক দুর্ঘটনার কারণ ও প্রতিকার জানালেন কাদের

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২৬ জানুয়ারী ২০২১ ১৪:৪৯; আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২১ ১৬:১৭

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

দেশের মহাসড়কগুলোতে প্রতিনিয়ত দুর্ঘটনায় অকালে মৃত্যুর কারণ ও সড়ক দুর্ঘটনা রোধে যেসব পদক্ষেপের কথা জানালেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) জাতীয় সংসদের অধিবেশন রাষ্ট্রপতির ভাষণের ওপর আলোচনায় অংশ নিয়ে চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সাংসদ আমিনুল ইসলামের টেবিলে উত্থাপিত প্রশ্নের লিখিত উত্তরে সেতুমন্ত্রী এসব কথা বলেন।

অধিবেশনের সভাপতিত্ব করেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

সেতুমন্ত্রী বলেন, মাত্রাতিরিক্ত গতি, পারস্পরিক প্রতিযোগিতা ও বেপরোয়া গাড়ি চালানো, যান্ত্রিক ত্রুটিযুক্ত গাড়ি চালানো, অতিরিক্ত যাত্রী ও পণ্য বহন করা, ট্রাফিক আইন, ট্রাফিক সাইন, ট্রাফিক সিগন্যাল ও লেন না মানার প্রবণতা, মহাসড়কে ধীরগতিসহ বিভিন্ন গতি সম্পন্ন ও অননুমোদিত যান চলাচল, অননুমোদিত ওভারট্রেকিং করা ও গাড়ি চালনা অবস্থায় মোবাইলফোনে কথা বলা।

তিনি আরও বলেন, সড়ক দুর্ঘটনা রোধে ও জনস্বার্থে সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহন করেছেন। সড়ক নিরাপত্তা নিশ্চিত ও দক্ষ গাড়িচালক তৈরির লক্ষ্যে পেশাদার ড্রাইভিং লাইসেন্স নবায়নের আগে দুইদিন মেয়াদে রিফ্রেশার প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। ২০২০-২১ অর্থবছরে ৪৬১০৮ ড্রাইভারকে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। এ কার্যক্রম চলমান রয়েছে।

এনএফ৭১/জেএস/২০২১




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর

যোগাযোগ: বাড়ি-৫৪৮, রোড-১৩, বারিধারা ডিওএইচএস, ঢাকা-১২০৬

ফোন : ০২ ৮৪১৮০৭৬

ইমেইল : [email protected]

Developed with by dataenvelope
Top