রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

অ্যারিজোনায় ভোট বাতিলের দাবিতে সশস্ত্র বিক্ষোভ

ডেস্ক রিপোর্ট | প্রকাশিত: ৫ নভেম্বর ২০২০, ১৭:০৫

ইন্টারন্যাশনাল ডেস্ক:

অ্যারিজোনায় স্থায়ী কালির মার্কার বা শার্পি ব্যবহার নিয়ে ভোট বাতিলের দাবিতে রিপাবলিকান দলের সমর্থকরা বিক্ষোভ শুরু করে। বৃহস্পতিবার (০৫ নভেম্বর) অ্যারিজোনায় মেরিকোপা কাউন্টির একটি ভোট গণনা কেন্দ্রের সামনে এই বিক্ষোভের সৃষ্টি হয়। তাদের অভিযোগ ছিলো শার্পি ব্যবহার করে যে ভোট গুলো নেওয়া হয়েছে তা গণনা করা হবেনা। তবে এই অভিযোগকে অ্যারিজোনা কর্তৃপক্ষ ভিত্তিহীন বলে দাবি করেছে।

এসময় অনেক বিক্ষোভকারীকে ভোটকেন্দ্রে ঢুকে পড়তে দেখা যায় বলে জানায় স্থানীয় গণমাধ্যম গুলো। এমন ঘটনায় ভোট গণনা কাজে নিয়জিত কর্তৃপক্ষ তা বন্ধ করে দিবে কিনা এ নিয়ে দ্বিধা দ্বন্দ্বে পড়ে যায়। পরে স্থানীয় পুলিশ প্রশাসন পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এর আগে, রিপাবলিকান সমর্থকদের একটি ফেসবুক পোস্টে জানানো হয় নির্বাচনী এজেন্টগণ ভোটারদের কাছ থেকে কলম নিয়ে এর পরিবর্তে শার্পি ব্যবহার করতে বলেছে। যেসব ব্যলট পেপারে শার্পি চিহ্নিত সেগুলো আর গণনা করা হবে না।

এর প্রেক্ষিতে অ্যারিজোনা রাজ্যের শীর্ষ নির্বাচনী কর্মকর্তা কেটি হবস তার একটি টুইটার বার্তায় সাফ জানিয়ে দেন শার্পি ব্যবহার করে দেয়া ভোট গুলো অবৈধ মানা হবে না।

এদিকে অ্যারিজোনায় ৮৫ শতাংশ ভোট গণনার কাজ শেষ করা হয়েছে, এর মধ্যে ৭৯ হাজার ভোটের ব্যবধানে এগিয়ে আছেন ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন।

এনএফ৭১/আরওয়াই/আরআর/২০২০



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top