• জাতীয়: ঢাকায় 'বিশ্ব শান্তি সম্মেলন' শুরু *** সারাদেশ: কুয়েট শিক্ষকের মৃত্যুর ঘটনা তদন্তে ৫ সদস্যের নতুন কমিটি *** নীলফামারীতে জঙ্গি আস্তানা সন্দেহে বাড়ি ঘেরাও *** রামেকে করোনা উপসর্গে আরও ২ জনের মৃত্যু *** সারাবিশ্ব: মালিতে বাসে জঙ্গি হামলায় নিহত ৩১ *** খেলা: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নেই তিন খেলোয়ার *** রোনালদোর ৮০০তম গোলে আর্সেনালকে হারাল ইউনাইটেড *** ঘোষণা: বিজয়ের ৫০ বছর উপলক্ষে প্রতিযোগিতামূলক প্রচারনা ‘তোমার চোখে বাংলাদেশ’ *** সিটিজেন জার্নালিজমকে অগ্রাধিকার দিচ্ছে নিউজফ্ল্যাশ৭১; জেলা/উপজেলা/ পৌরসভা থেকে সংবাদ পাঠাতে আগ্রহীরা শিগগিরই সিভি (CV) পাঠান এই মেইলে- [email protected] *** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন: https://www.newsflash71.com *** সংবাদ ও ভিডিও পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিন: fb/newsflash71bd *** সব ধরনের ভিডিও চিত্র দেখতে আমাদের ইউটিউব চ্যানেল ভিজিট করুন: youtube.com/newsflash71 *** 


শিগগির স্কুলে ফিরবে আফগান মেয়েরা

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ১৮ অক্টোবর ২০২১ ১০:৩০; আপডেট: ১৮ অক্টোবর ২০২১ ১২:৩৩

 শিগগির স্কুলে ফিরবে আফগান মেয়েরা

খুব শিগগির আফগানিস্তানে মেয়েরা পড়াশোনায় ফিরবে বলে নিশ্চয়তা দিয়েছে তালেবান। আফগান শিক্ষা মন্ত্রণালয় দ্রুতই মেয়েদের সেকেন্ডারি স্কুল ও বিশ্ববিদ্যালয়গুলোতে ফেরার সময় ঘোষণা করবে বলেও জানিয়েছেন সশস্ত্র গোষ্ঠীটির এক জ্যেষ্ঠ নেতা।

রবিবার (১৭ অক্টোবর) আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র কারি সায়িদ খোসতি এক সাক্ষাৎকারে বলেছেন, 'আমার জানামতে সব বিশ্ববিদ্যালয় ও স্কুল খুব শিগগির খুলে দেওয়া হবে। সব মেয়েই স্কুলে যাবে এবং নারীরা শিক্ষকতার চাকরি ফিরে পাবেন।' অর্থাৎ সেকেন্ডারি স্কুলের সব মেয়ে ও তাদের নারী শিক্ষকদের খুব শিগগির স্কুলে ফেরা নিশ্চিত, এমনটাই ইঙ্গিত দিয়েছেন কারি সায়িদ খোসতি।

এর আগে আগস্টে আফগানিস্তানের ক্ষমতা দখলের পর কিশোরীদের স্কুলে যাওয়া বন্ধ করে দেয় তালেবান। ‘নিরাপদ শিক্ষা ব্যবস্থা’ গড়ে না ওঠা পর্যন্ত তাদের ঘরে থাকার নির্দেশ দেয় সশস্ত্র গোষ্ঠীটি। তবে সব শ্রেণির ছেলে ও প্রাথমিকের মেয়েদের স্কুলে যাওয়ার অনুমতি রয়েছে।

এনএফ৭১/এনজেএ/২০২১




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর

যোগাযোগ: বাড়ি-৫৪৮, রোড-১৩, বারিধারা ডিওএইচএস, ঢাকা-১২০৬

ফোন : ০২ ৮৪১৮০৭৬

ইমেইল : [email protected]

Developed with by dataenvelope
Top