• জাতীয়: শুরু হয়েছে পাঁচ দিনব্যাপী পুলিশ সপ্তাহ *** সংসদের মুলতবি বৈঠক শুরু *** সিটি করপোরেশনের ময়লার গাড়ির ধাক্কায় পরিচ্ছন্নতাকর্মী নিহত *** অবৈধ দখলদারদের কোনো নোটিশ নয় : মেয়র আতিক *** সারাদেশ: সিরাজগঞ্জে তিন এমপি করোনায় আক্রান্ত *** মন্ত্রীর সঙ্গে শাবিপ্রবি শিক্ষার্থীদের ফের বৈঠক আজ *** সারাবিশ্ব: আফগানিস্তানে বোমা বিস্ফোরণে নিহত ৭ *** খেলা: ম্যানচেস্টার সিটির জয়রথ থামালো সাউদাম্পটন *** কমনওয়েলথে স্কটল্যান্ডকে ৭৭ রানে গুটিয়ে বড় জয় বাংলাদেশের *** ঘোষণা: সিটিজেন জার্নালিজমকে অগ্রাধিকার দিচ্ছে নিউজফ্ল্যাশ৭১; জেলা/উপজেলা/ পৌরসভা থেকে সংবাদ পাঠাতে আগ্রহীরা শিগগিরই সিভি (CV) পাঠান এই মেইলে- newsflash71country@gmail.com *** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন: https://www.newsflash71.com *** সংবাদ ও ভিডিও পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিন: fb/newsflash71bd *** সব ধরনের ভিডিও চিত্র দেখতে আমাদের ইউটিউব চ্যানেল ভিজিট করুন: youtube.com/newsflash71 *** নিয়োগ বিজ্ঞপ্তি: 'কন্টেন্ট রাইটার' এবং কপিরাইটার পদের জন্য লোকবল নিচ্ছে আফজাল সাজেদা ফাউন্ডেশন; আগ্রহীরা শিগগিরই সিভি (CV) পাঠান এই মেইলে- timebound101@gmail.com


জার্মানিতে টিকা না নেওয়া ব্যক্তিরা বিধিনিষেধের আওতায়

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ৩ ডিসেম্বর ২০২১ ১০:৪৭

জার্মানিতে টিকা না নেওয়া ব্যক্তিরা বিধিনিষেধের আওতায়

জার্মানিতে টিকা না নেওয়া ব্যক্তিদের বিধিনিষেধের আওতায় আনতে ঐক্যমতে পৌঁছেছেন দেশটি জাতীয় ও আঞ্চলিক নেতারা। এর মাধ্যমে কার্যত টিকা নিতে অনিচ্ছুকদের জীবনযাপন নিয়ন্ত্রণ করা হবে। চলমান করোনা মহামারির চতুর্থ ঢেউ মোকাবিলায় দেশটির নেতারা এই সিদ্ধান্ত নিয়েছেন।

শুক্রবার (৩ ডিসেম্বর) এক প্রতিবেদনে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

এদিকে করোনা মহামারি মোকাবিলায় সুদূরপ্রসারী এই পদক্ষেপকে ‘জাতীয় সংহতিমূলক’ সিদ্ধান্ত বলে অভিহিত করেছেন জার্মানির বিদায়ী চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেল। এছাড়া ২০২২ সালের ফেব্রুয়ারি থেকে দেশজুড়ে করোনা টিকা বাধ্যতামূলক করা হতে পারে বলেও জানিয়েছেন তিনি।

জার্মান কর্তৃপক্ষের নতুন সিদ্ধান্ত অনুযায়ী- করোনা টিকার ডোজ সম্পন্ন করা ব্যক্তিরা অথবা খুবই সম্প্রতি যারা কোভিড-১৯ থেকে সুস্থ হয়ে উঠেছেন তারাই কেবল মুক্তভাবে চলাফেরা করতে পারবেন। তারা মুক্তভাবে রেস্টুরেন্টে কিংবা সিনেমা হলে যেতে পারবেন, বাজারে এবং দোকানে গিয়ে প্রয়োজনীয় পণ্য কিনতে পারবেন।

এনএফ৭১/এমএ/২০২১




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর

যোগাযোগ: বাড়ি-৫৪৮, রোড-১৩, বারিধারা ডিওএইচএস, ঢাকা-১২০৬

ফোন : ০২ ৮৪১৮০৭৬

ইমেইল : newsflash71info@gmail.com

Developed with by dataenvelope
Top