• জাতীয়: সংসদে শাবিপ্রবি ভিসিকে সরিয়ে দেওয়ার দাবি দুই মন্ত্রীর *** শুরু হয়েছে পাঁচ দিনব্যাপী পুলিশ সপ্তাহ *** সংসদের মুলতবি বৈঠক শুরু *** সিটি করপোরেশনের ময়লার গাড়ির ধাক্কায় পরিচ্ছন্নতাকর্মী নিহত *** অবৈধ দখলদারদের কোনো নোটিশ নয় : মেয়র আতিক *** সারাদেশ: সিরাজগঞ্জে তিন এমপি করোনায় আক্রান্ত *** মন্ত্রীর সঙ্গে শাবিপ্রবি শিক্ষার্থীদের ফের বৈঠক আজ *** সারাবিশ্ব: আফগানিস্তানে বোমা বিস্ফোরণে নিহত ৭ *** খেলা: ম্যানচেস্টার সিটির জয়রথ থামালো সাউদাম্পটন *** কমনওয়েলথে স্কটল্যান্ডকে ৭৭ রানে গুটিয়ে বড় জয় বাংলাদেশের *** ঘোষণা: সিটিজেন জার্নালিজমকে অগ্রাধিকার দিচ্ছে নিউজফ্ল্যাশ৭১; জেলা/উপজেলা/ পৌরসভা থেকে সংবাদ পাঠাতে আগ্রহীরা শিগগিরই সিভি (CV) পাঠান এই মেইলে- newsflash71country@gmail.com *** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন: https://www.newsflash71.com *** সংবাদ ও ভিডিও পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিন: fb/newsflash71bd *** সব ধরনের ভিডিও চিত্র দেখতে আমাদের ইউটিউব চ্যানেল ভিজিট করুন: youtube.com/newsflash71 *** নিয়োগ বিজ্ঞপ্তি: 'কন্টেন্ট রাইটার' এবং কপিরাইটার পদের জন্য লোকবল নিচ্ছে আফজাল সাজেদা ফাউন্ডেশন; আগ্রহীরা শিগগিরই সিভি (CV) পাঠান এই মেইলে- timebound101@gmail.com


যৌন নির্যাতনের মামলায় খেতাব হারালেন প্রিন্স অ্যান্ড্রু

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ১৪ জানুয়ারী ২০২২ ০৯:৪০

যৌন নির্যাতনের মামলায় খেতাব হারালেন প্রিন্স অ্যান্ড্রু

ব্রিটেনের রানী দ্বিতীয় এলিজাবেথের দ্বিতীয় পুত্র প্রিন্স অ্যান্ড্রুর কাছ থেকে সামরিক খেতাব ও দাতব্য প্রতিষ্ঠান ফিরিয়ে নিয়েছে বাকিংহাম প্যালেস। এখন থেকে কোন প্রাতিষ্ঠানিক ক্ষমতা বলেই তাকে ‘হিজ রয়্যাল হাইনেস’ বলে সম্বোধন করা হবে না।

সিএনএনের তথ্যমতে, অ্যান্ড্রুর বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে যৌন নির্যাতনের দেওয়ানি মামলা নিয়ে আদালতের আদেশের পরদিনই বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) বাকিংহাম প্যালেস এ ঘোষণা দিয়েছে।

এক বিবৃতিতে জানানো হয়েছে, রানীর অনুমতি ও সম্মতিতেই ডিউক অব ইয়র্কের সামরিক সহযোগিতা এবং রাজকীয় পৃষ্ঠপোষকতাগুলো রানীর অধীনে ফিরিয়ে দেওয়া হয়েছে। সে হিসেবে প্রিন্স অ্যান্ড্রু এখন থেকে কোনো দায়িত্বে থাকছেন না এবং একজন সাধারণ নাগরিক হিসেবেই মামলাটি লড়বেন। সেই সঙ্গে তার সমস্ত ভূমিকা রাজপরিবারের অন্যান্য সদস্যদের পুনর্বন্টনের জন্য রানীর কাছে হস্তান্তর করা হয়েছে।

উল্লেখ্য, এক নারীকে যৌন নির্যাতনের অভিযোগে মার্কিন যুক্তরাষ্ট্রে দেওয়ানি মামলার মুখোমুখি হতে যাচ্ছেন প্রিন্স অ্যান্ড্রু। ২০০১ সালে ১৭ বছর বয়সী ওই নারীর ওপর তিনি যৌন নির্যাতন করেছিলেন বলে অভিযোগ করেছেন নির্যাতনের শিকার নারী নিজেই। প্রিন্স অ্যান্ড্রুর বিরুদ্ধে করা মামলায় ভার্জিনিয়া জিউফ্রে নামের ওই নারী দাবি করেছেন, অ্যান্ড্রু ২০০১ সালে তাকে অপব্যবহার করেছিলেন।

এই অভিযোগ অস্বীকার করে আসছেন প্রিন্স অ্যান্ড্রু। তবে বাকিংহাম প্যালেস বলেছে, তারা চলমান আইনি বিষয়ে মন্তব্য করবে না।

এনএফ৭১/এমএ/২০২২




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর

যোগাযোগ: বাড়ি-৫৪৮, রোড-১৩, বারিধারা ডিওএইচএস, ঢাকা-১২০৬

ফোন : ০২ ৮৪১৮০৭৬

ইমেইল : newsflash71info@gmail.com

Developed with by dataenvelope
Top