• জাতীয়: ৭ বাংলাদেশির লাশ দেশে ফেরানোর প্রচেষ্টায় দূতাবাস *** রাজধানীর যেসব এলাকায় বিদ্যুৎ থাকবে না আজ *** ডেমরায় দুর্বৃত্তের ছুরিকাঘাতে ট্রাকমালিক নিহত *** সারাদেশ: গাজীপুরে গার্মেন্টস কর্মীদের বিক্ষোভ, পুলিশের লাঠিচার্জ *** বিমানবন্দরে কাঁদতে থাকা সেই প্রবাসীর লাগেজ উদ্ধার *** সারাবিশ্ব: ভারতে হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় এক করোনা রোগীর মৃত্যু *** খেলা: অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে পাকিস্তানকে হারিয়ে সেমিতে অস্ট্রেলিয়া *** টস জিতে বোলিংয়ে খুলনা *** ঘোষণা: সিটিজেন জার্নালিজমকে অগ্রাধিকার দিচ্ছে নিউজফ্ল্যাশ৭১; জেলা/উপজেলা/পৌরসভা থেকে সংবাদ পাঠাতে আগ্রহীরা শিগগিরই সিভি (CV) পাঠান এই মেইলে- [email protected] *** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন: https://www.newsflash71.com *** সংবাদ ও ভিডিও পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিন: fb/newsflash71bd *** সব ধরনের ভিডিও চিত্র দেখতে আমাদের ইউটিউব চ্যানেল ভিজিট করুন: youtube.com/newsflash71 *** নিয়োগ বিজ্ঞপ্তি: 'কন্টেন্ট রাইটার' এবং কপিরাইটার পদের জন্য লোকবল নিচ্ছে আফজাল সাজেদা ফাউন্ডেশন; আগ্রহীরা শিগগিরই সিভি (CV) পাঠান এই মেইলে- [email protected]


ক্যাপিটলে ট্রাম্প সমর্থকদের হামলা, নিহত ৪

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ৭ জানুয়ারী ২০২১ ০৫:১৯

ছবি: সংগৃহীত

প্রেসিডেন্ট নির্বাচনে জো বাইডেনের জয় আনুষ্ঠানিকভাবে অনুমোদন করার জন্য অধিবেশন চলার সময় ডোনাল্ড ট্রাম্পের সমর্থকরা আমেরিকার আইনসভা কংগ্রেস ভবনে হামলা করেছে। এ ঘটনায় চার জন নিহত হয়েছেন।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, আমেরিকার আইন-প্রণেতারা যখন নভেম্বরের রাষ্ট্রপতি নির্বাচনে জো বাইডেনের জয় আনুষ্ঠানিকভাবে অনুমোদন করার জন্য অধিবেশনে বসেন তখনই ট্রাম্পের শত শত সমর্থক কংগ্রেস ভবন ক্যাপিটলে ঢুকে পড়ে। হামলাকারীরা ভাঙচুর চালায়। তারা পুলিশের ওপর হামলা করে। পুলিশ তাদের সরাতে পুরো ভবন অবরুদ্ধ করে ফেলে। পুলিশ পাহারা দিয়ে আইনপ্রণেতাদের নিরাপদ স্থানে সরিয়ে নেয়।

কয়েক ঘণ্টা ভবন কার্যত দখল করে রাখার পর বিক্ষোভকারীরা ধীরে ধীরে ক্যাপিটল প্রাঙ্গণ ছেড়ে বাইরে চলে যায়। এই পরিস্থিতির মধ‌্যে জো বাইডেনের জয় অনুমোদন করার জন্য কংগ্রেস অধিবেশন কয়েক ঘণ্টার জন‌্য স্থগিত থাকে। পরে আবারও সিনেটে অধিবেশন শুরু হয়েছে।

এ সহিংসতার ঘটনায় এখন পর্যন্ত ৪৭ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

ওয়াশিংটন ডিসির মেট্রোপলিটান পুলিশ জানিয়েছে, তারা ৫টি বন্দুক জব্দ করেছে। হামলায় কয়েকজন পুলিশ সদস‌্য আহত হয়েছেন। তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

এদিকে, জো বাইডেন ঘটনাকে একটি ‘বিদ্রোহ’ বলে আখ্যায়িত করেন বলেছেন, ‘ট্রাম্পকে এখনই কোনো জাতীয় টিভি চ্যানেলে গিয়ে এই হিংসা থেকে মানুষকে বিরত থাকতে আহ্বান করা উচিত।’

তবে ট্রাম্প একটি ভিডিও বার্তায় তার সমর্থকদের বাড়ি ফিরে যেতে অনুরোধ করেছেন।

এনএফ৭১/আরআর/২০২১




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর

যোগাযোগ: বাড়ি-৫৪৮, রোড-১৩, বারিধারা ডিওএইচএস, ঢাকা-১২০৬

ফোন : ০২ ৮৪১৮০৭৬

ইমেইল : [email protected]

Developed with by dataenvelope
Top