• জাতীয়: করোনা টিকা উৎপাদনে আন্তর্জাতিক সহায়তা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী *** ১৫ জেলায় ঝড়ো হাওয়াসহ ভারী বর্ষণের সম্ভাবনা *** সারাবিশ্ব: ফিলিপাইনের সাবেক প্রেসিডেন্টের মৃত্যু *** মৃত্যু ছাড়াল ৩৯ লাখ, আক্রান্ত ১৮ কোটি *** লাহোরে আবাসিক এলাকায় ভয়াবহ বিস্ফোরণে নিহত ৪, শিশুসহ আহত ২০ *** সারাদেশ: সাতক্ষীরায় করোনাভাইরাসে ১১ জনের মৃত্যু *** রামেক করোনা ইউনিটে মৃত্যুর রেকর্ড, ২৪ ঘণ্টায় ১৮ জন *** খেলাধুলা: পিছিয়ে পড়েও কলম্বিয়াকে উড়িয়ে দিল ব্রাজিল *** ঘোষণা: সিটিজেন জার্নালিজমকে অগ্রাধিকার দিচ্ছে নিউজফ্ল্যাশ৭১; জেলা/উপজেলা/ পৌরসভা থেকে সংবাদ পাঠাতে আগ্রহীরা শিগগিরই সিভি (CV) পাঠান এই মেইলে- [email protected] *** সবধরনের সংবাদ জানতে ভিজিট করুন: https://www.newsflash71.com *** সংবাদ ও ভিডিও পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিন: fb/newsflash71bd *** সব ধরনের ভিডিও চিত্র দেখতে আমাদের ইউটিউব চ্যানেল ভিজিট করুন: youtube.com/newsflash71 ***


গিনিতে বিস্ফোরণ: বাড়ছেই মৃত্যু

ইন্টারন্যাশনাল ডেস্ক: | প্রকাশিত: ৯ মার্চ ২০২১ ১২:৫৯; আপডেট: ২৪ জুন ২০২১ ১৪:৪১

গিনিতে বিস্ফোরণ: বাড়ছেই মৃত্যু

ইকুয়েটোরিয়াল গিনিতে সেনাব্যারাকে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় মৃতের সংখ্যা বাড়ছে।

মঙ্গলবার (০৯ মার্চ) সকাল পর্যন্ত নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯৮ জনে। আহত হয়েছেন কয়েকশ লোক।

রোববার (০৭ মার্চ) দেশটির সবচেয়ে বড় শহর বাটাতে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণের তদন্ত শুরু করেছে প্রশাসন। খবর বিবিসির

মধ্য আফ্রিকার সবচেয়ে বড় এবং সমৃদ্ধ শহর বাটা। ইকুয়াটোরিয়াল গিনিরও সবচেয়ে বড় শহর এটি। উপকূলবর্তী এই শহরে প্রচুর তেল মজুত আছে। দেশটির অর্থনীতিও তেলের উপর দাঁড়িয়ে।

রোববার বেলা ১টা নাগাদ সেখানে প্রথম বিস্ফোরণ হয়। এরপর পরপর চারবার বিস্ফোরণে কেঁপে ওঠে বাটা। তাসের ঘরের মতো ভেঙে পড়ে বড় বড় বাড়ি, লোহার স্ট্রাকচার। মুহূর্তের মধ্যে ধ্বংসস্তূপে পরিণত হয় শহরের একটি বড় অংশ। এর আগে লেবাননের বৈরুতে ঠিক এভাবেই বিস্ফোরণ হয়েছিল।

তদন্তে নেমে প্রশাসন জানতে পারে, শহরের ভিতরেই অবস্থিত একটি সেনা ছাউনিতে প্রচুর পরিমাণ ডিনামাইট রাখা ছিল। সেখান থেকেই বিস্ফোরণ হয়েছে। টেলিভিশনে দেশের প্রেসিডেন্ট জানিয়েছেন, অবহেলার কারণেই এই বিস্ফোরণ হয়েছে।

এনএফ৭১/আরএইচ/২০২১




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর

যোগাযোগ: বাড়ি-৫৪৮, রোড-১৩, বারিধারা ডিওএইচএস, ঢাকা-১২০৬

ফোন : ০২ ৮৪১৮০৭৬

ইমেইল : [email protected]

Developed with by dataenvelope
Top