• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


মিদুল হত্যা মামলায় একজনের ফাঁসি, ৪ জনের যাবজ্জীবন

রায়হান রাজীব | প্রকাশিত: ২৬ আগষ্ট ২০২২, ০২:৩৯

একজনের ফাঁসি, ৪ জনের যাবজ্জীবন

রাজবাড়ীতে আলোচিত স্কুলছাত্র নাহিদ হাসান মিদুল (১৭) হত্যা মামলায় রুবেল মণ্ডল নামে এক আসামির ফাঁসি ও চারজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার দুপুরে জেলা ও দায়রা জজ রুহুল আমিন এ রায় ঘোষণা করেন। যাবজ্জীবন কারাদণ্ড প্রাপ্তরা হলেন- পিয়ারুল, রাফিজুল, পিয়াল ও রায়হান।

অপরদিকে অভিযোগ প্রমাণিত না হওয়ায় এলেম ও ফরিদ নামে অন্য দুই আসামিকে খালাস প্রদান করেন বিচারক। দণ্ডপ্রাপ্তদের মধ্যে পিয়াল ও রায়হান পলাতক রয়েছে।

এতে রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট উজরি আলী সন্তোশ প্রকাশ করেন। অসন্তোশ প্রকাশ করে আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট নেকবর হোসেন মনি বলেন, তিনি উচ্চ আদালতে আপিল করবেন। রায় দ্রুত কার্যকরের দাবি জানান মিদুলের বাবা মমিল মোল্লা।

এরআগে, ২০১৪ সালের ১৯ জুন রাজবাড়ী ২ নং রেলগেট সংলগ্ন রেলওয়ে ক্যারেজ এলাকায় রাজবাড়ী ইয়াছিন উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী মিদুলকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে সন্ত্রাসীরা।

পরে ২১ জুন মিদুলের বাবা সদর উপজেলার দাদশী ইউনিয়ন পরিষদের তৎকালীন সদস্য আব্দুল মমিন মোল্লা বাদী হয়ে সাতজনের বিরুদ্ধে রাজবাড়ী সদর থানায় মামলা দায়ের করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, স্কুল ছাত্র মিদুলের বাবা আব্দুল মমিন মোল্লা ইউপি সদস্য থাকাকালীন বিভিন্ন প্রকল্পের কাজ করতেন। আসামীরা মমিন মোল্লার কাছে চাঁদা দাবি করলে তিনি অস্বীকার করেন। এতে তার ওপর ক্ষিপ্ত হওয়াসহ তাকে হুমকি দেয় আসামিরা।

এর জের ধরে ২০১৪ সালের ১৯ জুন সকালে মমিন মোল্লার ছেলে মিদুল রাজবাড়ী শহরের ২ নং রেলগেট সংলগ্ন রাজবাড়ী ইয়াছিন উচ্চ বিদ্যালয়ে এলে তারা তাকে স্কুলের গেট থেকে কথা আছে বলে বাইরে ডেকে নিয়ে যায়। পরে স্কুলের পাশে রেলওয়ের ক্যারেজ এলাকায় মিদুলের নাভির নিচে ধারালো অস্ত্র  ঠেকিয়ে হত্যা করে তারা।

 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top