• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


থামলো টাইগারদের জয়রথ

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ২৪ জুলাই ২০২১, ০৬:৩২

জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় টি-টুয়েন্টিতে ২৩ রানে হেরেছে বাংলাদেশ

জিম্বাবুয়ের হারারেতে দ্বিতীয় টি-টুয়েন্টিতে ২৩ রানে হেরেছে বাংলাদেশ। সফরে এই প্রথমবার জিম্বাবুয়ের বিপক্ষে কোনও ম্যাচে হারলো টাইগাররা। সিরিজে স্বাগতিক জিম্বাবুয়ে সমতায় (১-১) ফেরায় সিরিজ নির্ধারণী হয়ে থাকলো শেষ ম্যাচটি।

শুক্রবার (২৪ জুলাই) জিম্বাবুয়ের ওয়েসলি মাধেভেরের ৭৩ ও রায়ান বার্লের ১৯ বলে ৩৪ রানের ঝড়ে স্বাগতিকদের রান দাঁড়ায় ৬ উইকেটে ১৬৬। জবাবে ১৬৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ১৪৩ রানে গুটিয়ে যায় বাংলাদেশ।

দলীয় ১৭ রানের মাথায় দুই উইকেট হারায় বাংলাদেশ। মোহাম্মদ নাইম শেখ ৮ বলে ৫ রান (বোল্ড) ও সৌম্য সরকার (ক্যাচ) ৭ বলে ৮ রান করে আউট হয়ে মাঠ ত্যাগ করেন। এছাড়াও দলীয় ৪৫ রানে ১০ বলে ১২ রানে সিকান্দার রাজার হাতে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন সাকিব এবং অধিনায়ক মাহমুদউল্লাহ আউট হন ৬ বলে ৪ রান করে। ১৯ বলে ১৫ রান করে আউট হন মেহেদি।

দলীয় ৪৫ রানে সাকিব, ৫২ রানে অধিনায়ক মাহমুদুল্লাহ এবং ৫৩ রানের মাথায় আউট হয়ে মাঠ ত্যাগ করেন মেহেদি। অর্থাৎ ৮ রানের ব্যবধানে ৩ উইকেট। সবমিলিয়ে দলীয় ৫৩ রানের মাথায় ৫ উইকেট হারায় টাইগাররা। এরপর আগের ম্যাচে ব্যাট হাতে ঝড় তোলা নুরুল হাসান মাত্র ৯ রান করে বিদায় নিলে বিপদে পড়ে যায় টাইগাররা।

শেষ ৩ ওভারে বাংলাদেশের প্রয়োজন ছিল ৪১ রান। সেখান থেকে শেষ ওভারে লক্ষ্য দাঁড়ায় ৩১ রান। ওভারের প্রথম বল ওয়াইড হওয়ার পর বাউন্ডারি হাঁকান সাইফউদ্দিন। কিন্তু পরের বলেই এক্সট্রা কভারে ক্যাচ তুলে দেন তিনি (১৯)। আর পঞ্চম বলে তাসকিনের বিদায়ে বাংলাদেশের ইনিংস গুটিয়ে যায়।

ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন জিম্বাবুয়ের ওয়েসলি মাধেভেরে। একদিন পর একই মাঠে সিরিজ নির্ধারণী ম্যাচে মুখোমুখি হবে দুই দল।

এনএফ৭১/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top