• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


সিডনি টেস্ট ড্র করেছে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১০ জানুয়ারী ২০২২, ০১:৪৫

সিডনি টেস্ট ড্র করেছে ইংল্যান্ড

ইংল্যান্ডের লক্ষ্য ছিল ৩৮৮ রানের। ম্যাচ ড্রয়ের জন্য বৃষ্টিও ছিল তাদের পাশে। তবে অস্ট্রেলিয়ার বোলাররা শেষ সেশনে যে তাণ্ডব চালালেন, তাতে শ্বাসরুদ্ধকর জয় উঁকি দিচ্ছিল স্বাগতিকদের। তবে শেষ দুই জুটিতে দারুণ প্রতিরোধ গড়ে তাদের জিততে দেয়নি ইংল্যান্ড। সিডনিতে চতুর্থ ম্যাচটি হয়েছে ড্র।

বিনা উইকেটে ৩০ রানে দিন শুরু করে ইংল্যান্ড। একশ করার আগেই তিন উইকেট হারায় তারা। হাসিব হামিদ (৯), ডেভিড মালান (৪) ফেরার পর ৭৭ রানে জ্যাক ক্রলিকে এলবিডব্লিউ করেন ক্যামেরন গ্রিন। রিভিউ নিয়েও উইকেট বাঁচাতে পারেননি ইংলিশ ওপেনার। ৩ উইকেটে ১২২ রান করে লাঞ্চে যায় ইংল্যান্ড।

দ্বিতীয় সেশনে ছিল বৃষ্টির উৎপাত। যে ২১ ওভার খেলা হয়েছে, তাতে জনি বেয়ারস্টোর সঙ্গে জো রুট (২৪) প্রতিরোধ গড়েন ৬০ রানের জুটিতে। ওই সেশনে স্কট বোল্যান্ডের কাছে ইংল্যান্ড হারায় রুটের একমাত্র উইকেট। ৪ উইকেটে ১৭৪ রানে চা বিরতিতে যায় ইংল্যান্ড।

শেষ সেশনে সফরকারীদের ব্যাটিং লাইন এলোমেলো হয়ে পড়ে। প্রথমে বেন স্টোকস (৬০) নাথান লিয়নের শিকার হন। এরপর একই ওভারে জস বাটলার (১১) ও মার্ক উডকে (০) ফিরিয়ে আঘাত হানেন প্যাট কামিন্স।

আর ৩ উইকেট দরকার ছিল অস্ট্রেলিয়ার। কিন্তু বাধা দেন বেয়ারস্টোর সঙ্গে জ্যাক লিচ। দুজনে ছয় ওভারের বেশি একসঙ্গে ক্রিজে কাটান। এই জুটি ভেঙে দেন বোল্যান্ড। বেয়ারস্টো ১০৫ বলে ৪১ রান করে মার্নাস লাবুশেনের ক্যাচ হন।

ম্যাচ বাঁচানোর গুরু দায়িত্ব পড়ে লিচ ও ব্রডের কাঁধে। তাদের চোয়ালবদ্ধ জুটিতে ড্রয়ের দিকে এগোতে থাকে ম্যাচ। কিন্তু ৮.৪ ওভারের এই জুটি ভেঙে যায় ৩৩ রানে, লিচ (২৬) ফেরেন স্টিভ স্মিথের বলে।

৫-০ তে ইংল্যান্ডকে হোয়াইটওয়াশের আশা বাঁচিয়ে রাখতে দিনের শেষ দুই ওভারে ১ উইকেট দরকার ছিল অস্ট্রেলিয়ার। কিন্তু জেমস অ্যান্ডারসনকে নিয়ে ব্রড ম্যাচ বাঁচান। কোনো রান নেননি তারা, শুধু বল সামাল দেওয়ার গুরুত্বপূর্ণ কাজটা সাফল্যের সঙ্গে করেছেন। ৯ উইকেটে ২৭০ রান করে সফরকারীরা।

এনএফ৭১/এমএ/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top