• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


আইপিএল থেকে বিদায় মুস্তাফিজদের

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ২২ মে ২০২২, ২০:২২

আইপিএল থেকে বিদায় মুস্তাফিজদের

আইপিএলের প্লে-অফে খেলার জন্য মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে অবশ্যই জিততে হতো মুস্তাফিজুর রহমানের দল দিল্লি ক্যাপিটালসকে। মুম্বাইয়ের বিপক্ষে সেই সুযোগও সৃষ্টি করেছিল দলটি। কিন্তু নিজেদের ভুলে শেষ পর্যন্ত হার নিয়ে মাঠ ছেড়েছে দলটি। 

এই হারের ফলে চলতি বছরের আইপিএল থেকে বিদায় নিতে হলো মুস্তাফিজের দল দিল্লিকে। পয়েন্ট তালিকার পাঁচে থেকে আসর শেষ করলো দলটি। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টসে হেরে আগে ব্যাটিং করতে নেমে ৭ উইকেটে ১৫৯ রান করে দিল্লি। জবাবে খেলতে নেমে ১৯ ওভার ১ বলে ৫ উইকেটের জয় পেয়েছে রোহিত শর্মার মুম্বাই।

১৬০ রানের লক্ষ্যে খেলতে নেমে পাওয়ারপ্লেতে মাত্র ৩৩ রান তুলতে পারে দলটি। এরমধ্যে রোহিত ১৩ বলে মাত্র ২ রান করে আউট হয়ে ফিরে যান। এরপর ইশান কিষাণ ও ডেওয়াল্ড ব্রেভিস দ্বিতীয় উইকেটে ৫১ রানের জুটি গড়ে মুম্বাইকে ম্যাচে ফেরান। ইশান ৪৮ রান করে আউট হয়ে ফিরলে ভাঙে জুটিটি।

এরপর দিল্লি অধিনায়ক ঋষভ ব্রেভিসের সহজ ক্যাচ মিস করে ম্যাচে প্রথম ভুল করেন। ৯৫ রান করে ব্যক্তিগত ৩৭ রানে ফেরা ব্রেভিস ফেরার পর ম্যাচের সবচেয়ে বড় ভুল করে বসেন ঋষভ। সেই মুহূর্তে মাঠে নামা টিম ডেভিডের ব্যাটের কানা ছুঁয়ে ক্যাচ ধরলেও আবেদনে সাড়া দেননি আম্পায়ার। সেই মুহূর্তে দুটি রিভিউ থাকলেও রিভিউ নেননি ঋষভ।

পরবর্তীতে ডেভিড মাত্র ১১ বলে ৪ ছয় ও ২ চারে ৩৪ রান করে ম্যাচ নিজেদের হাতে নিয়ে নেন। শেষদিকে রামানদিপ ১৩ ও তিলক ভার্মা ২১ রান করে মুম্বাইয়ের ৫ উইকেটের জয় নিশ্চিত করেন। এই জয়ে এবারের আইপিএলে ৪ জয়ে ৮ পয়েন্ট পেলেও তালিকার শেষেই রয়েছে দলটি।

এর আগে ব্যাটিংয়ে নামে দিল্লি। এই ম্যাচেও দিল্লি একাদশে জায়গা হয়নি মুস্তাফিজের। এদিন ব্যাটিংয়ে নেমে শুরুটা অবশ্য ভালো হয়নি দিল্লির।

৫০ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে বসে দলটি। ওপেনার ডেভিড ওয়ার্নার ৫ রানে ও ইনফর্ম ব্যাটসম্যান মিচেল মার্শ প্রথম বলে শূন্য রানে ফেরেন। দিল্লির আরেক ওপেনার ২৪ রান করলেও বল খেলেন ২৩টি।

৪ উইকেট হারিয়ে রোভম্যান পাওয়েলকে নিয়ে দলকে ম্যাচে ফেরান অধিনায়ক ঋষভ। এই দুই ব্যাটসম্যান পঞ্চম উইকেট জুটিতে ৭৫ রান যোগ করেন। ৩৯ রান করে ঋষভ ফিরলে ভাঙে জুটিটি। রোভম্যানও অবশ্য আর বেশি এগোতে পারেননি।

৪ ছক্কায় ৪৩ রান করে বুমরাহর ডেডলি ইয়র্কারে ফেরেন এই ক্যারিবিয়ান। শেষদিকে আক্সার প্যাটেল ১০ বলে করেন ১৯ রান। মুম্বাইয়ের পক্ষে বুমরাহ মাত্র ২৫ রানে ৩ উইকেট শিকার করেন।

 এনএফ৭১/এমএ/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top