• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেট-২০২২

অস্ট্রেলিয়ার টার্গেট ২০১ রান

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ২৩ অক্টোবর ২০২২, ০১:০৫

অস্ট্রেলিয়ার টার্গেট ২০১ রান

বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই ঝড় তোলেন ফিন অ্যালেন ও ডেভন কনওয়ে। অস্ট্রেলিয়ার বোলারদের তুলোধুনে করে অ্যালেন মাত্র ১৬ বলে ৫ চার ও ৩ ছক্কায় ৪২ রান করে ফিরলেও কনওয়ে শেষ বল পর্যন্ত ছিলেন অপরাজিত। ৫৮ বলে ৭ চার ও ২ ছক্কায় তার খেলা অপরাজিত ৯২ রানের ইনিংসে ভর করে ৩ উইকেট হারিয়ে ২০০ রান সংগ্রহ করেছে নিউ জিল্যান্ড। জিততে অস্ট্রেলিয়াকে করতে হবে ২০১ রান।

অ্যালেন ও কনওয়ে ঝড়ে ৪ ওভারেই ৫৬ রান তুলে ফেলে কিউইরা। এই রানে জস হ্যাজলেউডের বলে বোল্ড হন অ্যালেন। এরপর কনওয়ে ও কেন উইলিয়ামসন দলীয় সংগ্রহকে টেনে নেন ১২৩ রান পর্যন্ত। তাও মাত্র ১৩ ওভারে। এই রানে অ্যাডাম জাম্পার বলে এলবিডব্লিউ হয়ে ফিরেন উইলিয়ামসন। ১ চার ও ১ ছক্কায় ২৩ রান করেন তিনি।

এরপর গ্লেন ফিলিপসকে নিয়ে দলীয় সংগ্রহকে টানতে থাকেন কনওয়ে। ১৬তম ওভারের শেষ বলে ফিলিপস ফেরেন হ্যাজলেউডের দ্বিতীয় শিকারে পরিণত হয়ে ১২ রান করে। নিউ জিল্যান্ডের দলীয় সংগ্রহ তখন ছিল ১৫২ রান। এরপর জিমি নিশাম ও কনওয়ে অবিচ্ছিন্ন থেকে দলীয় সংগ্রহকে বরাবর ২০০ করে মাঠ ছাড়েন। কনওয়ের সঙ্গে ২ ছক্কায় ১৩ বলে ২৬ রানে অপরাজিত থাকেন নিশাম।

অস্ট্রেলিয়ার মাটিতে ২০১১ সালের পর কোনো ফরম্যাটেই জয় পায়নি কিইউরা। আজ কি পারবে ২০০ রান ডিফেন্ড করে অতীতের ব্যর্থতার রেকর্ড ভেঙে বিজয়ের কেতন উড়াতে?

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top