• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ

ইংল্যান্ডকে হারিয়ে ফাইনালে দক্ষিণ আফ্রিকা নারী দল

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ২৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৫৫

সংগৃহীত

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) কেপ টাউনের নিউল্যান্ডসে ফেবারিট ইংল্যান্ডকে ৬ রানে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। ওপেনিং ব্যাটার টাজমিন ব্রিটস ও মিডিয়াম পেসার অবঙ্গা খাকার অনবদ্য পারফরম্যান্সে জয় পায় দক্ষিণ আফ্রিকা। রোববার (২৬ ফেব্রুয়ারি) ফাইনালে মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা-অস্ট্রেলিয়া।

উদ্বোধনী জুটিতে লরা উলভার্ট ও ব্রিটস মিলে ৯৬ রানের জুটি গড়ে তুলেন। এর মধ্যে উলভার্ট ৪৪ বলে ৫ বাউন্ডারি ও এক ওভার বাউন্ডারিতে ৫৩ ও ব্রিটস ৫৫ বলে ৬ বাউন্ডারি ও ১ ওভার বাউন্ডারির সহায়তায় সর্বোচ্চ ৬৮ রান করেন। লরা উলভার্ট ও ব্রিটস মিলে টুর্নামেন্টে দক্ষিণ আফ্রিকার সেরা ব্যাটিং পারফরমেন্স উপহার দেন। বাংলাদেশের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচে উদ্বোধনী জুটিতে এই দুই ব্যাটার অপরাজিত সেঞ্চুরির ইনিংস খেলেছিলেন।

আরও পড়ুন: নির্জন কারাগারে নেওয়া হলো ২ হাজার বন্দিকে

১৬৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ইংল্যান্ড ৮ উইকেটে ১৫৮ রানে ইনিংস শেষ করে। ব্রিটস সর্বোচ্চ রানের ইনিংস উপহার দেয়া ছাড়াও চারটি ক্যাচ নিয়ে দক্ষিণ আফ্রিকার জয়ে সামনে থেকে সহযোগিতা করেছেন।মিডিয়াম পেস বোলার খাকা ১৮তম ওভারে নিয়েছেন তিন উইকেট। সব মিলিয়ে চার ওভারে ২৯ রানে তিনি ৪ উইকেট দখল করেছেন। ফাস্ট বোলার শাবনিম ইসমাইল ইনিংসের ষষ্ঠ ওভারে জোড়া উইকেট শিকার করে দক্ষিণ আফ্রিকাকে ব্রেকথ্রু এনে দেন। এরপর নিজের শেষ ওভারে ইংলিশ অধিনায়ক হিথার নাইটকে (৩১) বোল্ড করে ইংল্যান্ডের ইনিংসের সমাপ্তি টানেন।

এর আগে বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) প্রথম সেমিফাইনালে অস্ট্রেলিয়া ৫ রানে ভারতকে পরাজিত করে ফাইনাল নিশ্চিত করেছে।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top