শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১

প্রধান শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগে

সুজন হাসান | প্রকাশিত: ৩ জুন ২০২৪, ১৪:৩৯

ছবি: সংগৃহীত

পটুয়াখালীর রাঙ্গাবালীর চরমোন্তাজ ইউনিয়নের ২৬নং চরলক্ষ্মী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তৃতীয় শ্রেণীর ৯ বছর বয়সী এক ছাত্রীকে ধর্ষণ চেষ্টার অভিযোগ উঠেছে প্রধান শিক্ষকের বিরুদ্ধে।

শনিবার (১ মে) রাতে এ অভিযোগে তার বিরুদ্ধে রাঙ্গাবালী থানায় থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করা হয়। ধর্ষণচেষ্টার শিকার শিশু শিক্ষার্থীর মা বাদী হয়ে মামলাটি করেন।

জানা গেছে, গত বৃহস্পতিবার (৩০ মে) উপজেলার চরমোন্তাজ ইউনিয়নের ২৬নং চরলক্ষ্মী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। স্কুলের অফিস কক্ষে কেউ না থাকায় শিশু শিক্ষার্থীকে নিয়ে প্রধান শিক্ষক মো. আবুল কাশেম মোসাদ্দেক বিল্লাহ ওরফে জাকির সরদারকে বিরুদ্ধে নিজ স্কুলের শিশু শিক্ষার্থীকে ধর্ষণচেষ্টার অভিযোগে প্রধান এবং একমাত্র আসামি করে এ মামলাটি হয়। মামলার পর থেকেই জাকির পলাতক রয়েছে।

মামলার এজাহারে জানা যায়, প্রতিদিনের ন্যায় ঘটনার দিন সকাল ১০টায় স্কুলে যায় ওই ছাত্রী। কোন শিক্ষক না থাকার সুযোগে বেলা ১১ টায় শিশু শিক্ষার্থীকে অফিস কক্ষে (লাইব্রেরী) নিয়ে যায় প্রধান শিক্ষক জাকির। সেখানে নিয়ে প্রথমে ডান গালে চুমু দেয় । এসময় শিশুটি বাঁধা দিলে শিশুটির গায়ের জামার ভেতরে পোকা আছে, তা ফেলে দেওয়ার কথা বলে জামা খুলে ফেলে। জামা খুলে ফেলে ডান পাশের বুকে কামড় দেয়। একপর্যায় শিশুটির পরনে থাকা পাজামা খুলে জোরপূর্বক ধর্ষণ চেষ্টা করে। তখন শিশুটি ডাক-চিৎকার দিলে মুখ চেপে ধরে এ কথা কাউকে না বলতে ভয়ভীতি দেখিয়ে ছেড়ে দেয় প্রধান শিক্ষক জাকির।

এজাহারে আরও উল্লেখ করা হয়, এরআগেও প্রধান শিক্ষক জাকিরের বিরুদ্ধে এলাকায় একাধিক নারী কেলেঙ্কারির ঘটনা রয়েছে। তিনি এলাকায় দু:চরিত্রের লোক হিসেবে পরিচিত।

এ ব্যাপারে রাঙ্গাবালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হেলাল উদ্দিন বলেন, এ ঘটনায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে ধর্ষণ চেষ্টার অপরাধে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে মামলা হয়েছে। তিনি পলাতক রয়েছে এবং তাকে গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top