• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


লিওনেল মেসির গোলে পিএসজি চ্যাম্পিয়ন

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ২৫ এপ্রিল ২০২২, ০১:৫৯

লিওনেল মেসির গোলে পিএসজি চ্যাম্পিয়ন

ফ্রেঞ্চ লিগ ওয়ানের ম্যাচে শনিবার রাতে লেন্সের মুখোমুখি হয় প্যারিস সেন্ত জার্মেই (পিএসজি)। এই ম্যাচের ৬৮ মিনিটে গোল পান লিওনেল মেসি। যা তার চতুর্থ লিগ ওয়ান গোল আর সিনিয়র ক্যারিয়ারের ৪৭৮তম লিগ গোল। তার গোলে ভর করে পিএসজি ১-১ গোলে ড্র করে লেন্সের সঙ্গে। তবে ড্র করেও চার ম্যাচ হাতে রেখেই লিগ ওয়ানের দশম শিরোপা জয় নিশ্চিত করেছে মেসি-নেইমার-এমবাপেরা।

ম্যাচে মাঠে নামার আগে শিরোপা জয়ের জন্য ১ পয়েন্ট প্রয়োজন ছিল পিএসজির। কিন্তু প্রথমার্ধে তারা জালের নাগাল পায়নি। যদিও নেইমার, এমবাপে ও আশরাফ হাকিমি গোলের দারুণ সুযোগ পেয়েছিলেন। কাজে লাগাতে পারেননি।

দ্বিতীয়ার্ধে ৫৭ মিনিটে দশজনের দলে পরিণত হয় লেন্স। এ সময় দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন লেন্সের কেভিন ডানসো।

৬৮ মিনিটে গোল করে পিএসজিকে এগিয়ে নেন মেসি। এ সময় বামদিক থেকে মেসিকে বল বাড়িয়ে দেন নেইমার। মেসি বক্সের বাইরে থেকে বাম পায়ে বাঁকানো শট নেন। বল জালে জড়ায়।

অবশ্য দশজন নিয়ে খেলেও ৮৮ মিনিটে একটি গোল শোধ দেয় লেন্স। এ সময় কোরেন্টিন জিয়ান ৬ গজ বক্সের মধ্য থেকে ডেভিয়ার মাচাদোর সহায়তায় গোল করেন। শেষ পর্যন্ত ১-১ গোলের সমতা নিয়ে শেষ হয় ম্যাচ। কিন্তু চ্যাম্পিয়ন হওয়ার জন্য যে ১ পয়েন্ট প্রয়োজন ছিল মেসির গোলে সেটি নিশ্চিত হয় পিএসজির। আর নিশ্চিত হয় লিগ শিরোপা।

৩৪ ম্যাচ থেকে পিএসজির সংগ্রহ ৭৮ পয়েন্ট। ৩৩ ম্যাচ থেকে দ্বিতীয় স্থানে থাকা মার্সেইর সংগ্রহ ৬২ পয়েন্ট। শেষ ৫ ম্যাচ জিতলেও তারা আর পিএসজিকে ধরতে পারবে না।

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top