রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১

গ্রেপ্তার দেখানো হলো ইনু-মেনন-পলক-দীপু মনিকে

রায়হান রাজীব | প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২৪, ১৪:৩০

ছবি: সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গত ৪ আগস্ট ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থী রমিজ উদ্দিন আহমেদ রূপ হত্যার ঘটনায় হওয়া মামলায় আওয়ামী লীগের সাবেক মন্ত্রী দীপু মনি, জুনাইদ আহমেদ পলকসহ সাত জনকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

মামলার অন্য আসামিরা হলেন- জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু, ওয়ার্কার্স পার্টির সভাপতি ও আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের নেতা রাশেদ খান মেনন, একাত্তর টেলিভিশনের সাবেক বার্তা প্রধান শাকিল আহমেদ ও একাত্তর টেলিভিশনের প্রধান প্রতিবেদক ফারজানা রুপা এবং পুলিশের সাবেক মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

রবিবার (২২ সেপ্টেম্বর) শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদ্দাম হোসেনের আদালত তাদের গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করেন। এদিন সকালে তাদের আদালতে হাজির করা হয়। পরে তাদের এসব মামলায় গ্রেফতার দেখানোর আবেদন করে তেজগাঁও থানা-পুলিশ। আদালত তা মঞ্জুর করেন। এ সয়ম তাদের পক্ষে আইনজীবী জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ এর বিরোধিতা করে। শুনানি শেষে আদালত তাদের জামিন আবেদন নামঞ্জুর করেন।

দীপু মনি, পলক, শাকিল, রুপার মামলার অভিযোগে বলা হয়, গত ৪ আগস্ট তেজগাঁও থানা এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গিয়ে রমিজ উদ্দিন আহমদ গুলিবিদ্ধ হয়ে মারা যান। এ ঘটনায় ৭ সেপ্টেম্বর তার বাবা এ কে এম রকিবুল হাসান বাদী হয়ে শেখ হাসিনাসহ ২২৩ জনকে আসামি করে হত্যা মামলা করেন। এই মামলায় রাশেদ খান মেনন, হাসানুল হক ইনু ও আব্দুল্লাহ আল মামুনও আসামি।

রাশেদ খান মেনন, হাসানুল হক ইনু ও আব্দুল্লাহ আল মামুনের আরেক মামলার অভিযোগে বলা হয়, কবি নজরুল সরকারি কলেজের শিক্ষার্থী তাহিদুল ইসলাম একই এলাকায় বৈষম্যবিরোধী আন্দোলনে যান। তিনিও গুলিবিদ্ধ হয়ে মারা যান। এ ঘটনায় তার ভাই তারিকুল ইসলাম বাদী হয়ে শেখ হাসিনাসহ ৪৭ জনের নাম উল্লেখ করে মামলা করেন।

 



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top