সাগর রুনি হত্যামামলা চালাবেন ৯ আইনজীবী

রায়হান রাজীব | প্রকাশিত: ১ অক্টোবর ২০২৪, ১৭:২৫

ছবি: সংগৃহীত

সাংবাদিক দম্পতি সাগর সারোয়ার ও মেহেরুন রুনি হত্যা মামলায় নতুন খবর এলো। খবর হলো, বাদীর ব্যক্তিগত খরচে সুপ্রিম কোর্টের আইনজীবী শিশির মনিরসহ ৯ আইনজীবীকে মামলা পরিচালনা করার অনুমতি দেওয়া হয়েছে। মঙ্গলবার (১ অক্টোবর) ঢাকার অতিরিক্ত প্রধান মহানগর হাকিম মাহবুবুল হক এই অনুমতি দেন।

গেল সোমবার (৩০ সেপ্টেম্বর) এ মামলায় রাষ্ট্রপক্ষকে সহযোগিতা করার জন্য নয় আইনজীবীকে নিয়োগের আবেদন করেন নওশের আলী। আবেদনে বলা হয়, মামলার ভিকটিম সাগর ও রুনিকে ২০১২ সালের ১১ ফেব্রুয়ারি নিজ বাসায় নৃশংসভাবে হত্যা করা হয়।

মামলাটির তদন্ত দীর্ঘ ১২ বছর চলমান থাকলেও এর কোন অগ্রগতি নেই। মামলাটি দ্রুত নিষ্পত্তি ও ন্যায় বিচারের স্বার্থে রাষ্ট্রপক্ষের পাবলিক প্রসিকিউটরকে সহায়তার জন্য বাদী পক্ষের নিজ খরচে আইনজীবী নিয়োগ করা আব্যশ্যক।

শিশির মনির ছাড়া অন্য আইনজীবীরা হলেন মুজাহিদুল ইসলাম, মিজানুল হক, মোস্তফা জামাল, আবু রাসেল, মহিউদ্দিন, আব্দুল্লাহ আল ফারুক, ইকবাল হোসেন ও মোত্তাকিন হোসাইন।

এর আগে, ২০১২ সালের ১১ ফেব্রুয়ারি রাতে রাজধানীর পশ্চিম রাজাবাজারে মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সারওয়ার এবং এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক রুনি নিজ ভাড়া বাসায় খুন হন। পরদিন ভোরে তাদের ক্ষত-বিক্ষত মরদেহ উদ্ধার করা হয়।



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top