• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


দৈনিক যুগান্তরের প্রকাশক ও ভারপ্রাপ্ত সম্পাদককে অব্যহতি

রিজভীর বিরুদ্ধে সমন জারি করেছে আদালত

গোপালগঞ্জ থেকে | প্রকাশিত: ১ মার্চ ২০২১, ১৪:১৫

রিজভীর বিরুদ্ধে সমন জারি করেছে আদালত

গোপালগঞ্জে দায়ের করা মানহানির মামলায় বিএনপির সিনিয়র যুগ্ম মহা সচিব রুহুল কবীর রিজভীর বিরুদ্ধে সমন জারি করেছেন গোপালগঞ্জ আদালত। এছাড়া এ মামলা থেকে দৈনিক যুগান্তরের প্রকাশক সালমা ইসলাম ও ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলমকে অব্যহতি দেয়া হয়েছে।

রবিবার (২৮ ফেব্রুয়ারী) দুপুরে কোটালীপাড়া আমলী আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট অমিত কুমার রায় এ সমন জারি করেন।

মামলার বিবরনে জানাগেছে, গত ২০১৮ সালের ২৩ ডিসেম্বর সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবীর রিজভী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ করে বলেন, জামালপুরের নুরু রাজাকারের গাড়ীতে জাতীয় পতাকা তুলে দেযার পাশাপাশি আওয়ামীলীগে স্বাধীনতা বিরোধীরা রয়েছে। এছাড়া মামলার বাদী সরকারী কৌঁসুলি এ্যাভোকেট দোলেয়ার হোসেন সরদারসহ ২৩ জনকে রাজাকার বলে উল্লেখ করেন।

পরে সংবাদ সম্মেলনের সংবাদটি ২৩ ডিসেম্বর দৈনিক যুগান্তরের অনলাইন ও ২৪ ডিসেম্বর প্রকাশিত পত্রিকায় ছাপা হয়। এতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাদী দেলোয়ার হোসেন সরদারের মানহানি হওয়ায় গোপালগঞ্জ আদালতে ২০১৯ সালের ২০ জানুয়ারী একটি মামলা দায়ের করেন।

এরপর এ মামলাটি সিআআইডি দীর্ঘ তদন্ত শেষে রুহুল কবির রিজভীকে আসামী করে এবং দৈনিক যুগান্তরের প্রকাশক সালমা ইসলাম ও ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলমকে অব্যহতি দিয়ে আদালতে প্রতিবেদন দাখিল করেন।

রবিবার দুপুরে শুনানী শেষ আদালত দৈনিক যুগান্তরের প্রকাশক সালমা ইসলাম ও ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলমকে অব্যহতি দিয়ে রুহুল কবীর রিজভীর বিরুদ্ধে সমন জারি করেন। এ মামলার শুনানী আগামী ২৬ মার্চ ধায্য করেছেন আদালত।

সরকারী কৌঁসুলি এ্যাভোকেট ও মামলার বাদী দেলোয়ার হোসেন সরদার জানান, মিথ্যা তথ্য দিয়ে সংবাদ সম্মেলন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বাংলাদেশ আওয়ামী লীগ ও নিজের মান সম্মান ক্ষুন্ন হয়েছে। এ কারেন তিনি মামলা দায়ের করেন।


এনএফ৭১/জেএস/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top