সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১

লটারিতে ১০৫ কোটি টাকা জিতলেন বাংলাদেশি রায়ফেল

রায়হান রাজীব | প্রকাশিত: ৫ জানুয়ারী ২০২৩, ০১:৩৭

মুহাম্মদ রায়ফেল

সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে 'দ্য বিগ টিকিট' লটারিতে ৩৫ মিলিয়ন দিরহাম বা ১০৫ কোটি টাকা পেয়েছেন প্রবাসী বাংলাদেশি মুহাম্মদ রায়ফেল৷ আরব আমিরাতের আল আইনে বসবাসরত রায়ফেলের টিকিট নম্বর ০৪৩৬৭৮। আমিরাতের সংবাদমাধ্যমে এ সংবাদ ফলাও করে প্রচার করেছে।

প্রায় ৩ দশক আগে ১৯৯২ সালে আবুধাবি এয়ারপোর্ট ও শহরের প্রমোশনের জন্য 'বিগ টিকেট' লটারি চালু করা হয়। প্রতি মাসে এই লটারির ড্র হয়। প্রথমস্থানের জন্য পুরস্কারের অর্থের পরিমাণ প্রতি মাসে পরিবর্তন হয়। ইংরেজি নববর্ষ উপলক্ষে জানুয়ারির প্রথম পুরষ্কার ছিল ৩৫ লাখ দিরহাম।

আরও পড়ুন>>>ভেঙে ফেলা হচ্ছে এরশাদ শিকদারের সেই স্বর্ণকমল

এ মাসের দ্বিতীয় পুরস্কার জিতেছেন ভারতীয় নাগরিক উমশাদ উল্লি ভেটিল। তিনি পেয়েছেন ১০ লাখ দিরহাম। আরও ৩ ভারতীয় নিরশাদ নজর, রবিন কাদিয়ান ও আব্দুল বুরহান পুথিয়াভেটিল প্রত্যেকে ১ লাখ দিরহাম করে জিতেছেন।

খালিজ টাইমসের খবরে বলা হয়, রায়ফুল আল আইনের একটি কোম্পানিতে পিকআপ চালক হিসেবে কাজ করেন এবং নয় বছর ধরে তিনি টিকিট কিনছেন। যে টিকিটে তিনি পুরস্কার পেয়েছেন, তা ২০ বন্ধু মিলে অনলাইনে কিনেছিলেন তিনি। তারা সবাই এখন পুরস্কারের অর্থ ভাগ করে নেবেন।

বড় অঙ্কের এ অর্থ পুরস্কার পাওয়ার পর প্রবাসী বাংলাদেশি রায়ফুল বলেন, আমি ১২ বছর ধরে সংযুক্ত আরব আমিরাতে বসবাস করছি। বিশ্বাস করতে পারছি না যে, আমি লটারি জিতেছি। আমি খুবই আনন্দিত। লটারিতে জেতা টাকা কীভাবে ব্যবহার করবেন–জানতে চাইলে রায়ফুল জানান, এখনও এ নিয়ে কোনো পরিকল্পনা করেননি তিনি। 



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top