মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

প্যারিস অলিম্পিকে দুই কোরিয়ার খেলোয়াড়দের সেলফি ভাইরাল

মেহেদী হাসান | প্রকাশিত: ৩১ জুলাই ২০২৪, ১২:৩৬

ছবি: সংগৃহীত

দক্ষিণ কোরিয়া ও উত্তর কোরিয়ার টেবিল টেনিস খেলোয়াড়দের তোলা সেলফি ভাইরাল হয়েছে দক্ষিণ কোরিয়ায়। প্যারিস অলিম্পিকের বিজয় মঞ্চে একতার বিরল প্রদর্শনী হিসেবে প্রশংসিত হয়েছে খেলোয়াড়দের সেলফি।

প্যারিস অলিম্পিকের এই ইভেন্টে সোনা জিতেছে চীন। রুপা জিতেছে উত্তর কোরিয়া এবং ব্রোঞ্জ দক্ষিণ কোরিয়ার। সব খেলোয়াড়কে নিয়ে সেলফি তোলেন দক্ষিণ কোরিয়ার খেলোয়াড় লিম জং-হুন। উত্তর কোরিয়ার রি জং শিক ও কিম কুম ইয়ং এবং চীনের ওয়াং চুকিন ও সান ইয়াংসাকে নিয়ে নিজের সেলফিটি তোলেন তিনি।

দক্ষিণ কোরিয়ার অন্যতম বড় সংবাদমাধ্যম ‘জংআং ইলবো’তে বলা হয়, ‘দুই কোরিয়ার জাতীয় পতাকাসহ একটি সেলফি এবং একটি স্যামসাং ফোন।’

রিও অলিম্পিকের (২০১৬) পর এই প্রথম অলিম্পিকে পদক জিতল উত্তর কোরিয়া। কোভিড মহামারির কারণে ২০২১ সালে অনুষ্ঠিত টোকিও অলিম্পিকে অ্যাথলেট পাঠায়নি উত্তর কোরিয়া। পদক বিতরণ শেষে কোরিয়ান সংবাদমাধ্যমকে লিম জং-হুন বলেছেন, ‘রুপাজয়ী হিসেবে তাদের (উত্তর কোরিয়ার দুই খেলোয়াড়) পরিচয় করিয়ে দেওয়ার সময় আমি তাদের অভিনন্দন জানিয়েছি।’

দুটি প্রতিবেশী দেশের মধ্যে উত্তেজনা নতুন কিছু নয়। উত্তর কোরিয়া চলতি বছরের শুরুতে দক্ষিণ কোরিয়াকে তাদের প্রধান শত্রু হিসেবে ঘোষণা করে। বছরের পর বছর ধরে এ দুটি দেশের মধ্যে উত্তেজনা কখনো কখনো চরমেও পৌঁছেছে।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top