মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

হাসিনা দেশ ছাড়তেই চরম অপমানের শিকার সাকিব আল হাসান

রায়হান রাজীব | প্রকাশিত: ৮ আগষ্ট ২০২৪, ১৩:১২

ছবি: সংগৃহীত
এই খবরটি পডকাস্টে শুনুনঃ

দেশের বর্তমান পরিস্থিতির প্রভাব ক্রীড়াঙ্গনেও পড়েছে। ছাত্র-জনতার অভ্যূত্থানের মুখে প্রধানমন্ত্রীর দায়িত্ব থেকে পদত্যাগ করে ভারতে অবস্থান করছেন শেখ হাসিনা। এরপর দেশে ঘটেছে ক্ষমতার পালাবদল। রাষ্ট্রপতির আদেশে ভেঙে দেওয়া হয়েছে জাতীয় সংসদ। সাংসদ ছিলেন ক্রিকেট জাতীয় দলের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসানও। 

আওয়ামী লীগ ক্ষমতা ছাড়ার পর থেকে নানা জায়গায় সংসদ সদস্যদের বাড়িতে হামলা হচ্ছে। তাদের জীবনের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে। অনেকে পালিয়ে বেড়াচ্ছেন। এ অবস্থায় সাকিব আল হাসান কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে খেলছেন। সামনে রয়েছে পাকিস্তান সফর।

বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। দীর্ঘ সময় বাংলাদেশকে নেতৃত্বও দিয়েছেন। বাংলাদেশের হয়ে নানা রেকর্ড গড়েছেন। দীর্ঘ পনের বছরের আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারে রয়েছে নানা সাফল্য। বিতর্কেও জড়িয়েছেন অনেকবার। এ বার চরম অপমানের শিকার হলেন সাকিব আল হাসান।

সোমবার কানাডা টি-টোয়েন্টি লিগে ম্যাচ ছিল সাকিবের। সেখানেই চরম অপমানের শিকার সাকিব আল হাসান। গতকালের ম্যাচে বল হাতে ১ উইকেট নিয়েছেন সাকিব। বাংলা টাইগার্সের হয়ে ব্যাট হাতে ৩০ বলে ৩৬ রানও করেন। জিতেছে তাঁর দল।

এরই মাঝে একটি ভিডিও ভাইরাল হয়েছে। বাংলাদেশের সাম্প্রতিক ঘটনা নিয়ে কোনও মন্তব্য না করায় সাকিবকে অশ্লীল ভাষায় বিদ্রুপ করা হচ্ছে। সাকিব শুধু হাত নেড়ে যাচ্ছেন। মুখে হাসি রাখার চেষ্টা করলেও শেষ পর্যন্ত পারেননি।

সংসদ সদস্যদের বেশির ভাগই দেশ ছেড়েছেন অথবা ওই চেষ্টা করছেন। সাকিবের নিরাপত্তার ক্ষেত্রে কী আলাদা নজর দেবে বিসিবি? এমন প্রশ্নও করা হয়েছিল ক্রিকেট অপারেশন্স ম্যানেজার শাহরিয়ার নাফিসকে। তিনি বলছেন, সাকিব এখন ক্রিকেটার হিসেবেই নিরাপত্তা পাবেন। 



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top