মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১

বাংলাদেশকে টি-টোয়েন্টি বিদ্যা শিখিয়ে ভারতের জয়

সুজন হাসান | প্রকাশিত: ১০ অক্টোবর ২০২৪, ১৩:১১

সংগ্রহীত

ব্যাটিং-বোলিং ব্যর্থতায় এক ম্যাচ হাতে রেখেই ভারতের কাছে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ হারলো সফরকারী বাংলাদেশ। সিরিজের দ্বিতীয় ম্যাচে বিশ্ব চ্যাম্পিয়ন ভারতের কাছে ৮৬ রানে হেরেছে বাংলাদেশ। টি-টোয়েন্টিতে ভারতের কাছে এটিই বড় ব্যবধানে হারের লজ্জা টাইগারদের। 

টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে বুধবার প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৯ উইকেটে ২২১ রান করে ভারত। বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টিতে এটিই সর্বোচ্চ দলীয় রান টিম ইন্ডিয়ার। জবাবে ২০ ওভারে ৯ উইকেটে ১৩৫ রান করে ম্যাচ হারে টাইগাররা। সিরিজের প্রথম ম্যাচ ৭ উইকেটে হেরেছিলো বাংলাদেশ।

২২২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ৪৬ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। পারভেজ ইমন ১২ বলে ১৬, শান্ত ৭ বলে ১১, লিটন দাস ১১ বলে ১৪ ও তাওহিদ হৃদয় ৬ বলে ২ রান করে সাজঘরে ফিরে যান। এরপর মেহেদী হাসান মিরাজকে সঙ্গে নিয়ে বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টা করেন মাহমুদউল্লাহ রিয়াদ। তবে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে বাংলাদেশ। মিরাজ ১৬ বলে ১৬, জাকের আলি ২ বলে ১, রিশাদ ১০ বলে ৯ ও তানজিম হাসান সাকিব ১০ বলে ৮ রান করে আউট হন। একপ্রান্তে উইকেট হারালেও অন্যপ্রান্ত আগলে রেখে লড়াই করার চেষ্টা করেন মাহমুদউল্লাহ। তবে দলীয় ১২৭ রানে ৩৯ বলে ৪১ রান করে আউট হন এই অভিজ্ঞ ক্রিকেটার। 

শেষ পর্যন্ত ২০ ওভারে ৯ উইকেটে ১৩৫ রান করলে টেস্টের মত টি-টোয়েন্টি সিরিজ হারও নিশ্চিত হয় বাংলাদেশের। তাতে ৮৬ রানের জয়ে তিন ম্যাচ টি-টোয়েন্টিতে ২-০ তে এগিয়ে সিরিজ নিজেদের করে নিয়ছে ভারত। নীতিশ ও বরুণ চক্রবর্তী ২টি করে উইকেট নেন। আগামী ১২ অক্টোবর হায়দারাবাদে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি খেলতে নামবে বাংলাদেশ ও ভারত।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top