রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

নির্বাচনী কর্মকর্তাকে বরখাস্ত করলো ট্রাম্প

ডেস্ক রিপোর্ট | প্রকাশিত: ১৮ নভেম্বর ২০২০, ১২:২৫

ইন্টারন্যাশনাল ডেস্ক:

যুক্তরাষ্ট্রের বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নির্বাচনের শুরু থেকেই কারচুপির অভিযোগ করে আসছিলেন। তবে তিনি শুধু অভিযোগ করেই থেমে থাকেননি, মঙ্গলবার (১৭ নভেম্বর) শীর্ষ নির্বাচনী কর্মকর্তা সাইবার সিকিউরিটি এবং ইনফ্রাসট্রাকচার সিকিউরিটি এজেন্সি (সিসা) এর প্রধান ক্রিস ক্রেবসকে চাকুরী থেকে বরখাস্ত করে দিয়েছেন।

ক্রিস ক্রেবস এর একজন সহকর্মী সংবাদ সংস্থা রয়টার্স কে জানায়, প্রেসিডেন্ট ট্রাম্প নির্বাচনে যে কারচুপির অভিযোগ এনেছে তার বিরুদ্ধে কথা বলায় তাকে বরখাস্ত করা হয়েছে।

সম্প্রতি ক্রেবসসহ আরও কয়েক জন শীর্ষ নির্বাচনী কর্মকর্তাগণ, নির্বাচন নিয়ে করা কারচুপির অভিযোগ ভিত্তিহীন বলে আখ্যা দেন। তারা বলেন, এবারের নির্বাচনটি হয়েছে মার্কিন ইতিহাসের সব থেকে নিরপেক্ষ নির্বাচন ।

কারণ এবারই প্রথম নির্বাচনের আগে ‘সিসা’ রিউমার কন্ট্রোল নামে একটি ওয়েবসাইট খুলেছিল। যেখানে নির্বাচন নিয়ে বিভ্রান্তিকর বক্তব্য এবং তথ্য গুলো কে যাচাই বাছাই করা হতো। আর এখানে বেশির ভাগ প্রভাব গিয়ে পড়েছে ট্রাম্পের উপরেই।

এদিকে ক্রেবস তার বরখাস্ত হবার ব্যাপারে কোন মন্তব্য না করলেও নির্বাচনে কারচুপির বিষয়টি যে মোটেও যুক্তিযুক্ত নয় এবং প্রযুক্তিগত ভাবেও কখনো সম্ভব নয় তা একটি টুইট বার্তার মাধ্যমে জানিয়ে দিয়েছেন।

এনএফ৭১/আরওয়াই/আরআর/২০২০



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top