ভাঙল 'বাহুবলির' রেকর্ড

১৬ কোটির 'কানতারা' আয় করল ৩০০ কোটি

রায়হান রাজীব | প্রকাশিত: ৮ নভেম্বর ২০২২, ০৭:৩২

কানতারা

ভারতের সর্বোচ্চ আয়ের রেকর্ড গড়েছিল পরিচালক রাজামৌলির 'বাহুবলি'। আয়ের দিক থেকে বাহুবলির সেই রেকর্ড ভাঙল মাত্র ১৬ কোটি রুপির কন্নড় ভাষার সিনেমা ‘কানতারা’।

পিংকভিলা জানিয়েছে, মুক্তির পঞ্চম সপ্তাহে ‘কানতারা’ সিনেমাটি ভারতে ‘বাহুবলি টু’ সিনেমার রেকর্ড ভেঙেছে। পঞ্চম সপ্তাহে সিনেমাটি ৬৫ কোটি রুপি আয় করেছে। আর ‘বাহুবলি টু’ পঞ্চম সপ্তাহে আয় করেছিল ৪০ কোটি রুপি।

শুধু ভারতে ‘কানতারা’ সিনেমার মোট আয় দাঁড়িয়েছে ২৭৫ কোটি রুপি। এখন ৩০০ কোটি রুপির দিকে এগিয়ে যাচ্ছে। আর বিশ্বব্যাপী সিনেমাটি আয় করেছে ৩০৩ কোটি রুপি।

গেল ৩০ সেপ্টেম্বর কর্নাটকের ২৫০টি প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘কানতারা’। কন্নড় ভাষায় সাফল্যের পর তেলেগু, হিন্দি, তামিল এবং মালায়ালাম ভাষায় ডাবিং করার ঘোষণা দেন পরিচালক।

‘কানতারা’ শব্দের অর্থ গহিন জঙ্গল। স্থানীয় গ্রামবাসীর দেবতা ‘ভূতা’-কে কেন্দ্র করে নির্মিত হয়েছে সিনেমাটির কাহিনি। স্থানীয়দের বিশ্বাস হলো, যিনি এ আচার পালন করেন, তিনি খোদ ঈশ্বরে পরিণত হন। ফলে এ আচার পালনকারীকে একদিকে জনতা ভয় করে এবং সে ভয়ের সঙ্গে যুক্ত হয় সম্মান। মানুষ বিশ্বাস করে ওই ব্যক্তি তার আশপাশের মানুষের সব সমস্যার সমাধান করতে সক্ষম। বাস্তবে ভারতের বেশ কিছু রাজ্যে এ ধরনের আচার প্রচলিত আছে।

হম্বেল ফিল্মস প্রযোজিত ‘কানতারা’ সিনেমার চিত্রনাট্য রচনা ও অভিনয়ও করেছেন পরিচালক ঋষভ শেঠি। সিনেমাটিতে আরো অভিনয় করেছেন—কিশোর, অচ্যুত কুমার, সপ্তমী গৌড়া, প্রমোদ শেঠিসহ অনেকেই।

সিনেমাটি শুধু বক্স অফিসেই ঝড় তুলেছে তা নয়, ব্যাপক প্রশংসাও কুড়াচ্ছে দর্শক-সমালোচকদের।

দক্ষিণী সিনেমার মেগাস্টার রজনীকান্ত বুধবার এক টুইটে কানাতারাকে ভারতীয় সিনেমার একটি ‘মাস্টারপিস’ হিসেবে আখ্যা দিয়েছেন। তিনি বলেছেন, সিনেমাটি দেখে তার গায়ের লোম দাঁড়িয়ে গেছে।

 

 

 



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top