ভিভিআইপি গাড়ির জন্য যান চলাচল নিয়ন্ত্রণ বরদাস্ত নয়: মমতা বন্দ্যোপাধ্যায়

রায়হান রাজীব | প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২২, ০০:০৩

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

সাধারণ মানুষকে কখনও দুর্ভোগে ফেলতে চান না ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাই মিটিং–মিছিল করেন বুঝে শুনে। আবার নিজে ভিভিআইপি হয়েও ব্যবহার করেন না পাইলট কার। কারণ এটা ব্যবহার করলে যানজটে আটকে পড়বেন সাধারণ মানুষ। তাই সাধারণ মানুষের মধ্যে দিয়েই যাতায়াত করেন তিনি।

এবার ভিভিআইপি ব্যক্তিদের যাতায়াতের সময় রাস্তা বন্ধ রাখা যাবে না বলে নির্দেশ দিলেন স্বয়ং মুখ্যমন্ত্রী। এমনকী রাস্তার যান চলাচল তখন বন্ধ পর্যন্ত করা যাবে না। নিজের জন্যও একই নিয়ম জারি থাকবে বলেও সাফ জানিয়ে দিয়েছেন মমতা।

ক্ষমতায় আসার পরই মমতা বন্দ্যোপাধ্যায় সাফ জানিয়েছিলেন, তাঁর গাড়ি যাবে বলে রাস্তায় অন্যান্য গাড়ি আটকানো যাবে না। কারণ যান চলাচল আটকালে সাধারণ মানুষের ভোগান্তি বাড়ে। কিন্তু তারপরও মুখ্যমন্ত্রীর নিরাপত্তার কথা ভেবে তাঁর যাতায়াতের আগেই রাস্তায় গাড়ি চলাচল বন্ধ করে দিতেন পুলিশকর্তারা। এই কথা জানতে পেরেই এবার ফের একবার নির্দেশ দিয়েছেন তিনি।

সূত্রের খবর, দু’‌দিন আগে বাড়ি থেকে বিধানসভায় যাচ্ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তখন তিনি দেখত পান, রাস্তা পুরো ফাঁকা। সন্দেহ হওয়ায় পুলিশের কাছে খোঁজ নেন তিনি। তখনই জানতে পারেন, তিনি যাবেন বলে আগে থেকেই গাড়ি চলাচল বন্ধ রাখা হয়েছিল। এতেই ক্ষোভ প্রকাশ করেন তিনি।

মমতা বলেন, ‌আমি সাধারণ মানুষের ভোটে জিতে মুখ্যমন্ত্রী হয়েছি। তাই আমিও একজন সাধারণ মানুষ। আমার যাতায়াতের জন্য যেন আর পাঁচজন অসুবিধায় না পড়েন দেখবেন। এমনকী অন্য ভিভিআইপি গেলেও সেই রাস্তায় যান চলাচল বন্ধ করবেন না। বাংলার মানুষ যেন কোনও কষ্ট না পান। সেটা দেখতে হবে।’‌

এক পুলিশকর্তা জানান, আগে যেভাবে ভিভিআইপি-দের যাতায়াতের সময়ে গাড়ি চলাচল না থামিয়ে কিছুটা নিয়ন্ত্রণ করা হত, এ বার সেটাই করা হচ্ছে। তবে মুখ্যমন্ত্রীর নিরাপত্তার বিষয়টি আলাদা করে মাথায় রাখতে হচ্ছে তাদের। অন্য কোনো গাড়ি যাতে তার গাড়ির কাছাকাছি চলে না আসে, সে দিকে নজর রাখা হচ্ছে।

 

 

 

 

 



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top