রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

নতুনবাজারে শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগের সংঘর্ষ

মেহেদী হাসান | প্রকাশিত: ১৬ জুলাই ২০২৪, ১৭:১৪

ছবি: সংগৃহীত

রাজধানীর নতুনবাজার এলাকায় কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগ নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। মঙ্গলবার (১৬ জুলাই) বেলা ১১টা ৪৫ মিনিটের দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে। 

শিক্ষার্থীরা নতুনবাজার সড়ক অবরোধের জন্য এগিয়ে যেতে থাকেন। ক্যাম্পাসের কাছাকাছি এলাকায় স্থানীয় ছাত্রলীগ নেতাকর্মীরা লাঠি-সোটা নিয়ে অবস্থান নেয়। ছাত্রলীগের নেতাকর্মীরা এসে শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে গেলে শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগের সংঘর্ষ বাধে। এ সময় উভয়পক্ষ একে অপরের দিকে ইট-পাটকেল নিক্ষেপ করে। পরে শিক্ষার্থীরা ছাত্রলীগ নেতাকর্মীদের হটিয়ে দিয়ে নতুনবাজার এলাকায় অবস্থান করে বিক্ষোভ শুরু করে।

ডিএমপির বাড্ডা জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) রাজন কুমার সাহা বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। তবে, এখনও আন্দোলনরত শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে রেখেছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ইউআইইউ), ইন্ডিপেন্ডেন্ট বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ (আইইউবি), ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউআইটিএস) ও ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ডিআইইউ) শিক্ষার্থীরা সকাল থেকে ক্যাম্পাসে জড়ো হতে থাকেন।

 



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top