সচিবালয়ে ঢুকে পড়া ৫৩ শিক্ষার্থী আটক

রায়হান রাজীব | প্রকাশিত: ২৩ অক্টোবর ২০২৪, ১৭:১৭

ছবি: সংগৃহীত

এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফলে বৈষম্যের অভিযোগে এবার সচিবালয়ের ভেতরে শিক্ষা মন্ত্রণালয়ের সামনে বিক্ষোভ করেছেন কিছু শিক্ষার্থী। আজ বুধবার বেলা পৌনে ৩টার দিকে তাঁরা ভেতরে বিক্ষোভ শুরু করেন। পরে বিক্ষোভকারীদের লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয় এবং ৫৩ জনকে আটক করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

বুধবার (২৩ অক্টোবর) বেলা ৩টার দিকে দেখা যায়, সচিবালয়ের ৬ নম্বর ভবনের নিচে মূল ফটকের সামনে একদল শিক্ষার্থী অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন। এই ভবনে শিক্ষা মন্ত্রণালয় অবস্থিত। এ সময় সেখানে প্রচুরসংখ্যক পুলিশের পাশাপাশি সেনাসদস্যদের দেখা যায়।

৬ নং ভবনের সামনে তারা ‘আমার সোনার বাংলায় বৈষম্যের ঠাঁই নাই’, ‘উই ওয়ান্ট জাস্টিস’, ‘মুগ্ধের বাংলায় বৈষম্যের ঠাঁই নাই’, ‘তুমি কে আমি কে ছাত্র-ছাত্র’, ‘আপস না সংগ্রাম, সংগ্রাম-সংগ্রাম’ ইত্যাদি স্লোগান দিতে থাকে।

একজন শিক্ষার্থী গণমাধ্যমকে বলেন, তারা বৈষম্যহীন এইচএসসি পরীক্ষার ফলাফল চান। পাশাপাশি বিভিন্ন বোর্ডে তাদের ওপর যে হামলা হয়েছে, তার বিচার চান। দাবি পূরণ না হওয়া পর্যন্ত তাঁরা এখানে অবস্থান করবেন।

এর আগে ২০ অক্টোবর একই দাবিতে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের ভেতরে ঢুকে বিক্ষোভ করেন একদল শিক্ষার্থী। সেদিন শিক্ষার্থীরা বলেন, কর্মসূচি চলাকালে তাঁদের ওপর হামলা হয়েছে। হামলায় কয়েকজন শিক্ষার্থী আহত হয়েছেন। অন্যদিকে বোর্ডের কর্মকর্তারা বলেন, শিক্ষার্থীরা বোর্ডের চেয়ারম্যানের কক্ষে, এমনকি কক্ষের সামনেও ভাঙচুর চালান।



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top