• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলি, রাইফেল ও ৪৯২ পিস বুলেট উদ্ধার

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১৮ জুন ২০২২, ০০:১৮

রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলি, রাইফেল ও ৪৯২ পিস বুলেট উদ্ধার

কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের সঙ্গে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গোলাগুলির ঘটনা ঘটেছে। এসময় ঘটনাস্থল থেকে সন্ত্রাসীদের ফেলে যাওয়া যুক্তরাষ্ট্রের তৈরি অত্যাধুনিক এম-১৬ রাইফেল ও গুলি উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (১৬ জুন) রাতে উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে অভিযানকালে এ ঘটনা ঘটে। তবে গোলাগুলিতে কোনো হতাহতরে খবর পাওয়া যায়নি। এছাড়া কাউকে গ্রেফতারও করা যায়নি।

অভিযানে নেতৃত্ব দেওয়া ৮ আমর্ড পুলিশ ব্যাটেলিয়নের (এপিবিএন) অধিনায়ক এসপি শিহাব কায়সার খান বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রাত ১০টার দিকে বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের ব্লক-এম/১৭ ও ক্যাম্প-১৮ তে অভিযান চালানো হয়।

এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা গুলি ছুড়ে। পরে পাল্টা গুলি চালায় এপিবিএন। গোলাগুলির এক পর্যায়ে সন্ত্রাসীরা একটি ব্যাগ ফেলে পালিয়ে যায়। ব্যাগটি জব্দ করে এর ভেতর পাওয়া যায় অস্ত্র ও ৪৯২ পিস বুলেট।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও গোয়েন্দা সূত্র জানায়, অস্ত্রটি আলোচিত রোহিঙ্গা ‘সন্ত্রাসী’ মাস্টার নবী হোসেন গ্রুপের। ধারণা করা হচ্ছে বড় ধরনের নাশকতার জন্য ভয়ঙ্কর এ অস্ত্র ক্যাম্পে আনা হয়।

রোহিঙ্গাদের একটি সূত্র দাবি করছে, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রোহিঙ্গাদের বড় দুটি সশস্ত্র গ্রুপ আরসা ও মাস্টার নবীর গ্রুপের সদস্যরা মুখোমুখি অবস্থান নিয়েছে। এ কারণে দুটি গ্রুপই ক্যাম্পে বৃদ্ধি করে চলছে তাদের শক্তি। এতে করে তাদের মধ্যে যে কোনো সময় ভয়াবহ সংঘর্ষ হতে পারে।

তবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বলছে, ক্যাম্পে যে কোনো নাশকতা ও অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে কাজ করছে তারা। অভিযানের পাশাপাশি গোয়েন্দা নজরদারিও বাড়ানো হয়েছে।

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top