শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১

চট্টগ্রামে ৩ বিরোধীদলীয় নেতা বহিষ্কার

সুজন হাসান | প্রকাশিত: ২১ মে ২০২৪, ১৪:২২

ছবি: সংগৃহীত

চট্টগ্রামের হাটহাজারী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ও আওয়ামী লীগ নেতা এস এম রাশেদুল আলমের পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশ নেওয়ায় বিএনপি ও এর সহযোগী সংগঠনের ৩ নেতাকে বহিষ্কার করা হয়েছে। সোমবার তাদের বহিষ্কার করা হয় বলে জানান হাটহাজারী পৌরসভা বিএনপি’র সদস্য সচিব অহিদুল আলম। 

বহিষ্কৃত তিন নেতা হলেন- হাটহাজারী পৌরসভার ৭ নং ওয়ার্ড বিএনপির সভাপতি আনোয়ার হোসেন তালুকদার, একই ওয়ার্ডের সাবেক সদস্য সচিব ফখরুল ইসলাম এবং সাবেক যুগ্ম আহ্বায়ক মো. শরিফ। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিএনপি চলমান আন্দোলনের অংশ হিসেবে ভোটাধিকার ও গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য উপজেলা পরিষদ নির্বাচন বর্জন করেছে। হাটহাজারী উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে আওয়ামী লীগ সমর্থিত মোটরসাইকেল প্রতীকের প্রার্থী এস এম রাশেদুল আলমের পক্ষে প্রকাশ্যে নির্বাচনী সভায় অংশগ্রহণ করায় তিনজনকে বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কারের বিষয়টির সত্যতা নিশ্চিত করে গতকাল হাটহাজারী পৌরসভা বিএনপির যুগ্ম আহ্বায়ক আবদুল মান্নান দৌলত গণমাধ্যমকে জানান, সুনির্দিষ্ট অভিযোগের পরিপ্রেক্ষিতে দলীয় গঠনতন্ত্র মোতাবেক বিএনপির প্রাথমিক সদস্যপদসহ সব পদ থেকে তাদের বহিষ্কার করা হয়েছে।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top