• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


অবশেষে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরে পণ্য খালাস শুরু

সাতক্ষীরা থেকে | প্রকাশিত: ৮ এপ্রিল ২০২১, ০১:০৫

টানা ৬ দিন পর অবশেষে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরে পণ্য খালাস শুরু, কর্মচাঞ্চল্য ফিরেছে এসেছে বন্দর ব্যবহারকারীদের মাঝে

টানা ৬ দিন বন্ধ থাকার পর অবশেষে বুধবার বিকাল ৫ টা থেকে শুরু হয়েছে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরে পণ্য খালাসের কাজ। এর ফলে কর্মচাঞ্চল্য ফিরে এসেছে বন্দর ব্যবহারকারীদের মাঝে।

এর আগে মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে বিষয়টি নিরসনের জন্য সিএন্ডএফ নেতাসহ বন্দর সংশ্লিষ্টরা আলোচনায় বসেন। আলোচনা ফলপ্রসূ হলেও বন্দরের প্রশাসনিক জটিলতার কারণে কিছুটা দেরীতে হলেও আবারও শুরু হয়েছে পণ্য খালাসের কাজ। এদিকে, ভারতে ঘোজাডাঙ্গা এলাকায় অপেক্ষমাণ দীর্ঘ লাইনে দাড়িয়ে থাকা পণ্যবাহি ট্রাক ভোমরা বন্দরে প্রবেশ করতে শুরু করেছে। ব্যবসায়ীরা দু’বার লেবার বিল দিতে রাজী না হওয়ায় গত বৃহস্পতিবার থেকে এ অচল অবস্থার তৈরি হয়েছিল।

ভোমরা স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান নাসিম বিষয়টি নিশ্চিত করে জানান, জেলা প্রশাসকের সাথে ফলপ্রসূ আলোচনা হলেও বন্দরের প্রশাসনিক জটিলতার কারণে পণ্যখালাসে বিলম্ব হওয়ার পর অবশেষে বিকাল ৫টা থেকে শুরু হয়েছে সকল প্রকার পণ্য খালাসের কাজ। তিনি আরো বলেন, ব্যবসায়ীদের দাবী মোতাবেক এখন থেকে লেবারবিল আলাদা করে ঠিকাদারের হাতে না দিয়ে সরকারের রাজস্ব দিয়ে ব্যবসায়ীরা আলাদা লেবার নিয়ে পণ্য খালাসের কাজ করতে পারবেন।

ভোমরা শুল্ক স্টেশনের সহকারী কমিশনার আমির মাহমুদ জানান, গত কয়েক দিনের অচল অবস্থার কারণে রাজস্ব আদায়ে বিরাট ক্ষতি হয়েছে এ বন্দরে। স্বাভাবিক অবস্থায় এ বন্দর দিয়ে প্রতিদিন প্রায় ৩ কোটি টাকার রাজস্ব আদায় হতো। তিনি আরো জানান, শুক্রবার বাদে বাকী ৫ দিনে এ বন্দর থেকে সরকার প্রায় ৮ কোটি টাকার রাজস্ব হারিয়েছে।

এনএফ৭১/এনজেএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top