• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


গোপালগঞ্জে কঠোর লকডাউনে কোন বিধি নিষেধ মানছেন না সাধারণ মানুষ

গোপালগঞ্জ থেকে | প্রকাশিত: ২৭ জুন ২০২১, ২০:৪১

“কঠোর লকডাউনে কোন বিধি নিষেধ মানছেন না সাধারণ মানুষ”

কঠোর লকডাউনের ৬ষ্ঠ দিনে এসে কোন বিধি নিষেধ মানছেন না সাধারন মানুষ। তবে লকডাউন কার্যকর করতে চেষ্টা চালিয়ে যাচ্ছে জেলা ও পুলিশ প্রশাসন। গেল ২৪ ঘণ্টায় জেলায় করোনা সনাক্তে হার শতকরা ৪৯ ভাগ।

রবিবার (২৭ জুন) সকালে জেলা শহরের বিভিন্ন স্থানে ঘুরে দেখা গেছে, জেলা শহরের পুরাতন বাজার রোড, কাপড় পট্টি, চৌরঙ্গী, লঞ্চঘাটসহ বিভিন্ন স্থানে মানুষের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। অনেকেই অপ্রয়োজনে বাইরে বের হয়েছে। অনেককেই মাস্ক না পরে বাইরে ঘোরাঘুরি করতে দেখা গেছে। কাঁচাবাজার বিভিন্ন দোকান ও মার্কেটে গা-ঘেঁষাঘেঁষি করে কেনাকাটা করতে দেখা গেছে।

শহরের দোকানপাট বন্ধ রাখার ঘোষণা থাকলেও ব্যবসায়ীরা তা মানছেন না। দোকানে এক দরজা খোলা রেখে চুপিসারে করছেন বেচাকেনা। তবে প্রশাসনের উপস্থিতি টের পেলে সাথে সাথে বন্ধ করে দেন আবার চলে যাওয়ার সাথে সাথে খুলে দেন। এ যেন প্রশাসনের সাথে ব্যবসায়ীদের ইঁদুর বিড়াল খেলা চলছে।

ঢাকা-খুলনা মহাসড়ক ও অভ্যন্তরীণ রুটে বাস চলাচল ও গোপালগঞ্জ-রাজশাহী রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। তবে জেলা শহরে অধিক সংখ্যক ইজি বাইক, মাহেদ্র, রিক্সা-ভ্যান চলাচল করতে দেখা গেছে। এসব যানবাহনে অধিক যাত্রী পরিবহন করার পাশাপাশি ভাড়া দ্বিগুণ নিচ্ছেন চালকেরা।

লকডাউন কার্যকর করতে জেলা ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে চেষ্টা করা হচ্ছে। শহরের ঢোকার মুখে কয়েকটি পয়েন্টে ব্যারিকেড দেয়া হয়েছে। দোকান বন্ধ রাখতে ও মাস্ক পরিধানে বাধ্য করতে চালানো হচ্ছে ভ্রাম্যমাণ আদালত। জেলা প্রশাসকের কার্যালয়ের ম্যাজিস্ট্রেটগণ ও উপজেলা নির্বাহী কর্মকর্তারা এসব আদালত পরিচালনা করছেন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় ৮১ নমুনা পরীক্ষায় ৪০ জনের করোনা সনাক্ত হয়েছে। সনাক্তের হার শতকরা ৪৯ শতাংশ। এছাড়া জেলায় মোট ২৫ হাজার ৫১০ জনের নমুনা পরীক্ষায় সনাক্ত হয়েছে ৪ হাজার ৬৬৯ জন। মোট মৃত্যু হয়েছে ৫১ জনের। আর সুস্থ হয়েছেন ৪ হাজার ৮ জন।

এনএফ৭১/এনজেএ/২০২১

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top